করোনার ১৭০ টিকার উন্নয়ন চলছে     ছুটিতে এসে আটকেপড়া কুয়েত প্রবাসীদের নিবন্ধন শুরু     শীতে করোনা পরিস্থিতি মোকাবিলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর     কোভিড-১৯ মোকাবিলায় অনুদান গ্রহণ প্রধানমন্ত্রীর     দেশে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১৫৪৪, প্রাণহানি ২৬     পর্যাপ্ত মজুদ আছে, অস্থির হয়ে কেউ পেঁয়াজ কিনবেন না: বাণিজ্যমন্ত্রী     ভারতে করোনার সংক্রমণ ছাড়াল ৫৪ লাখ     করোনামুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল    

তাপদাহ থাকবে আরও ৫ দিন

  মে ১১, ২০১৯     ৩১২     ১০:৪৮ পূর্বাহ্ন     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : ঘূর্ণিঝড় ফনির প্রভাব কেটে যাওয়ার পর দেশের বিভিন্ন অঞ্চলে তীব্র তাপদাহ চলছে। দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চল ছাড়া বাকি সব অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। কোথাও কোথাও একটু বৃষ্টি হলেও তাপদাহ থাকতে পারে আরও পাঁচদিন।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, দেশের বিভিন্ন এলাকার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে এবং সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ আফতাব উদ্দিন বলেন, তাপপ্রবাহ আরও পাঁচদিন থাকবে। তবে ১৩, ১৪ ও ১৫ মে দেশের কোথাও কোথাও বৃষ্টিপাত হবে। এদিক থেকে তাপপ্রবাহ একটু কমে আবার বাড়বে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল অতিক্রম করে ভারতের পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।

লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণপশ্চিমাঞ্চল অতিক্রম করে পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের রংপুর, ময়মনসিংহ, রাজশাহী ও সিলেট বিভাগের দু’এক জায়গায় ‍অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

নোয়াখালী ও দিনাজপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তবে আগামী ৪৮ ঘণ্টায় কোথাও কোথাও বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে রাজশাহীতে।

উত্তরণবার্তা/এআর
 



করোনার ১৭০ টিকার উন্নয়ন চলছে

  সেপ্টেম্বর ২০, ২০২০

২০ সেপ্টেম্বর, হাসতে নেই মানা

  সেপ্টেম্বর ২০, ২০২০     ১০৩

ঢাকা–আঙ্কারা সম্পর্কে সুবাতাস

  সেপ্টেম্বর ২০, ২০২০     ৩৯

ইউটিউবে ব্যস্ত চাঁদনী

  সেপ্টেম্বর ২০, ২০২০     ৩৩

আলোর দিশা পেল ‘নিষিদ্ধ প্রেমের গল্প’

  সেপ্টেম্বর ২০, ২০২০     ৩১

পুরনো খবর