লঞ্চের ভাড়া বাড়ছে না এখনই     বহিষ্কারাদেশ চ্যালেঞ্জ করবেন মাহাথির     বাস চলবে ১ জুন থেকে, খালি রাখতে হবে অর্ধেক আসন     স্থায়ী নিয়োগ পেলেন ১৮ বিচারপতি     করোনা রোগীর রক্তের নমুনা নিয়ে পালাল বানর     বাঁধ প্রকল্পের পাশাপাশি বৃক্ষরোপণের কোন বিকল্প নেই : জাহিদ ফারুক     প্রধানমন্ত্রী বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন : ওবায়দুল কাদের     ফেইসবুক লাইভে এসএসসির ফল জানাবেন শিক্ষামন্ত্রী    

শিভারের স্টাম্প উপড়ে ফেলা জাহানারার বলটিই আইপিএল সেরা

  মে ১২, ২০১৯     ৩৭৪     ১২:১২ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : গেল বছর থেকে শুরু হয়েছে নারীদের আইপিএল উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। তবে এবারই প্রথম ভারতীয় লিগে খেললেন বাংলাদেশ নারী দলের তারকা পেসার জাহানারা আলম। অভিষেকটা অবশ্য সুখকর হয়নি তার। তবে দ্বিতীয় ম্যাচেই জাত চিনিয়েছেন তিনি।

এবারের মিনি আইপিএলে ভেলোসিটির হয়ে খেলেছেন জাহানারা। ফাইনালের মঞ্চে বল হাতে রীতিমতো আগুন ঝরিয়েছেন তিনি। শিকার করেছেন ২ উইকেট; এর একটি বেস্ট বল অব দ্য আইপিএল নির্বাচিত হয়েছে। সবমিলিয়ে ৪ ওভার বোলিং করে ২১ রানে ২ উইকেট নেন টাইগ্রেস পেস সেনসেশন।

শনিবার জয়পুরে ফাইনালি লড়াইয়ে সুপারনোভাসের বিপক্ষে ১২তম ওভারে দ্বিতীয়বারের মতো বোলিংয়ে আসেন জাহানারা। সেই ওভারের শেষ বলে ইংল্যান্ডের নাটালি শিভারের অফ স্টাম্প উপড়ে ফেলেন তিনি। সেটিই বেস্ট বল অব দ্য নারী আইপিএল নির্বাচিত হয়েছে। আর নিজের তৃতীয় ওভারে নিউজিল্যান্ডের সোফি ডিভাইনকে সাজঘরের পথ দেখান জাহানারা। ওয়ানডেতে ৫ সেঞ্চুরির মালিককেও বোল্ড করেন ডানহাতি এ পেসার।

রোমাঞ্চকর ফাইনালে জাহানারার দল অবশ্য শেষ পর্যন্ত চার উইকেটে হেরেছে। প্রথমে ব্যাট করে ছয় উইকেটে ১২১ রান করে ভেলোসিটি। জবাবে হারমানপ্রিত কাউরের হাফসেঞ্চুরিতে (৫১) শেষ বলে শ্বাসরুদ্ধকর জয়ে শিরোপা ঘরে তোলে সুপারনোভাস।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর