গাইবান্ধায় ব্রহ্মপুত্র, ঘাঘট, করতোয়া ও তিস্তা নদীর পানি ফের বাড়ছে     ঈদুল আজহার জামাতও মসজিদে     ঢাবি ও বিএসএমএমইউ’র যৌথ নেতৃত্বে করোনা চিকিৎসায় নেগেটিভ প্রেসার ক্যানোপি উদ্ভাবন     দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কার্যক্রম পরিদর্শন উপাচার্যের     ডিএনসিসির ৮৬ স্থাপনায় লার্ভা, প্রায় ২ লাখ টাকা জরিমানা     যে কোন সময় সাহেদ গ্রেফতার হতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী     বিদেশগামীদের করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে হবে     জেকেজির ডা. সাবরিনার রিমান্ড চাইবে পুলিশ    

উখিয়ায় মানব পাচারকারীর কবল থেকে ২৪ রোহিঙ্গা উদ্ধার

  মে ১৫, ২০১৯     ১৩১     ২:০৮ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় মালয়েশিয়া পাচারের উদ্দেশে একটি বাড়িতে রাখা ২৪ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। এদের মধ্যে নারী পুরুষ ও শিশু রয়েছে। মঙ্গলবার রাত ১১টার দিকে জালিয়াপালং ইউনিয়নের লম্বরী পাড়া এলাকায় একটি বাড়ি থেকে তাদের উদ্ধার করা হয়।

আজ বুধবার সকালে উখিয়া থানায় গিয়ে দেখা যায়, উদ্ধার করা রোহিঙ্গা নারী, পুরুষ গেস্ট রুমে জড়োসড়ো হয়ে বসে আছে। এদের আত্নীয় পরিচয়দানকারী কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গা যুবক মিজানুর রহমান (২৫) জানায়, পাঁচদিন আগে টেকনাফের হ্নীলা জাদিমোরা ঘাট দিয়ে এসেছে তার খালাম্মা গুলমেহের (৬০), খালাত ভাই আব্দুল সালাম(২০), খালাতো বোন রফিকা বেগম(১৮), আমিনা খাতুন (১৫), সিরাজুল ইসলাম (১২)। তাদের বাড়ি মিয়ানমারের বুচিডং পুইমালি গ্রামে।

গুলমেহের জানায়, তার স্বামী মোহাম্মদ কাশেমকে রাখাইন সন্ত্রাসীরা মেরে ফেলেছে। বাড়িঘর আগুন দিয়ে পুড়িয়ে ফেলেছে। প্রাণ বাচাঁতে ১০ মে রাতে হ্নীলা জাদিমোরা ঘাট দিয়ে এপাড়ে আসলে তাবাইয়া নামের এক ব্যক্তি তাদের মালয়েশিয়া পাঠানোর কথা বলে লম্বরীপাড়াস্থ তার বাড়িতে পাঁচদিন রাখে।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল খায়ের জানান, উদ্ধার করা রোহিঙ্গাদের মধ্যে ১১জন নারীসহ শিশু ও পুরুষ রয়েছে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর