রোহিঙ্গা গণহত্যার বিচারে সহযোগিতা করবে বাংলাদেশ     প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন কাল     ময়মনসিংহে কলেজ ছাত্রীকে অপহরণের সময় আটক ১০     মিয়ানমারের বিরুদ্ধে যুদ্ধাপরাধ তদন্তে আইসিসির অনুমোদন     ইউনেস্কো সম্মেলনে রোহিঙ্গা ইস্যু: বাংলাদেশ মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত     মিশর-তুরস্ক থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আসছে : প্রধানমন্ত্রী     প্রতি উপজেলায় ১০ চিকিৎসক নিয়োগ : ফরহাদ হোসেন     প্রধানমন্ত্রীর দুবাই সফরে ৩ চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা : মোমেন    

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে ৯ জনের মনোনয়ন দাখিল

  মে ২৩, ২০১৯     ১৩০     ৬:০৫ অপরাহ্ণ     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে মোট ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ বৃহস্পতিবার জেলা নির্বাচন অফিসে গিয়ে তারা এই মনোনয়ন পত্র জমা দেন।
এর মধ্যে আওয়ামী লীগের ১ জন, বিএনপির ৩ জন, জাতীয় পার্টির ১ জন, বাংলাদেশ কংগ্রেস এর ১জন, মুসলিম লীগের ১জন ও স্বতন্ত্র ২জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ২৪ জুন সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।
আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিএনপির মনোনীত তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজ, খালেদা জিয়ার উপদেষ্টা এ্যাডভোকেট মাহবুবর রহমান ও জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা।
বাংলাদেশ কংগ্রেস দলের ড. মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগ মনোনীত প্রার্থী মুফতি রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও মোঃ মিনহাজ (স্বতন্ত্র) মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এছাড়াও জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থী নুরুল ইসলাম ওমর বুধবার দুপুরে মনোনয়নপত্র জমা দেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসনে বিএনপি প্রার্থী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হন। কিন্তু তিনি সপথ গ্রহণ না করায় আসনটি শূন্য হয়।
মনোনয়নপত্র দাখিলের পর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টি জামান নিকেতা বলেন, বগুড়া সদর আসনে বিএনপি বার বার বহিরাগতদের মনোনয়ন দিয়ে নির্বাচিত করায় বগুড়ার জনগণ তাদের জনপ্রতিনিধিদের কাছে যেতে পারেনি। সর্বশেষ মির্জা ফখরুল ইসলাম ভোটে জয়ী হয়ে সংসদে শপথ না নিয়ে বগুড়াবাসীর সাথে প্রতারণা করেছেন। নির্বাচনে মানুষ এই প্রতারণার জবাব দেওয়ার জন্য প্রস্তুত।

উত্তরণবার্তা/দীন



কাশ্মীরে রোবট সেনা নামাবে ভারত

  নভেম্বর ১৫, ২০১৯     ৫৪

পুরনো খবর