খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ     অর্থনীতির মূলস্রোতে নারীদের সম্পৃক্ততা বৃদ্ধি করতে হবে : ড. শিরীন শারমিন চৌধুরী     সকল প্রকার দূষণরোধে সরকার আন্তরিকভাবে কাজ করছে : পরিবেশ মন্ত্রী     স্বর্ণ ও হিরার গুণগতমান নিয়ন্ত্রণে একটি নীতিমালা করা হবে : শিল্পমন্ত্রী     রোহিঙ্গাদের স্থায়ী প্রত্যাবাসন চায় ভারত : ভারতীয় হাই কমিশনার     মুক্তিযুদ্ধের প্রধান মিত্র দেশ হিসেবে ভারতকে মুজিববর্ষে আমন্ত্রণ : সেতুমন্ত্রী     ঢাকার নবনির্বাচিত মেয়র তাপস ও আতিকুলের শপথ গ্রহণ     বর্ষা মওসুমের আগেই এডিস মশা নিয়ন্ত্রণে আগাম কার্যকর পদক্ষেপ নিতে হবে : প্রধানমন্ত্রী    

মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যা মামলার অভিযোগপত্র দাখিল

  মে ২৯, ২০১৯     ১৪৭     ৫:৩৪ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণ প্রতিবেদকঃ ফেনীর সোনাগাজীর সিনিয়র ইসলামিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করা হয়েছে।
নুসরাত হত্যাকান্ডের সাঙ্গে ১৬ জনের সম্পৃক্ত থাকায় তাদেরকে অভিযুক্ত করে আজ বুধবার ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে এ অভিযোগপত্র দাখিল করা হয়।
অভিযুক্তরা হলেন, মাদ্রাসা অধ্যক্ষ এসএম সিরাজউদ্দৌলা (৫৭), নুর উদ্দিন (২০), শাহাদাত হোসেন শামীম (২০), মাকসুদ আলম ওরফে মোকসুদ আল কাউন্সিলর (৫০), সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের (২১), জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন জাবেদ (১৯), হাফেজ আব্দুল কাদের (২৫), আবছার উদ্দিন (৩৩), কামরুন নাহার মনি (১৯), উম্মে সুলতানা ওরফে পপি ওরফে তুহিন ওরফে শম্পা ওরফে চম্পা (১৯), আব্দুর রহিম শরীফ (২০), ইফতেখার উদ্দিন রানা (২২), ইমরান হোসেন ওরফে মামুন (২২), মোহাম্মদ শামীম (২০), রুহুল আমিন (৫৫) ও মহিউদ্দিন শাকিল (২০)।
মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানির অভিযোগে রাফির মা বাদি হয়ে মাদ্রসা অধ্যক্ষ সিরাজ উদ দৌল্লার বিরুদ্ধে গত ২৭শে মার্চ সোনাগাজী থানায় একটি মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে সোনাগাজী থানা পুলিশ অধ্যক্ষ সিরাজ উদ দৌল্লাকে গ্রেফতার করে।
এ মামলা প্রত্যাহারের জন্য রাফি ও তার পরিবারের উপর চাপ প্রয়োগ করে অধ্যক্ষের লোকজন। এতে ব্যর্থ হয়ে গত ৬ এপ্রিল রাফি আলিম পরীক্ষা দিতে গেলে তাকে কৌশলে মাদ্রসার ছাদে ডেকে নিয়ে মামলা প্রত্যাহারের জন্য আসামীরা চাপ দেয়। পরে পরিকল্পিতভাবে রাফির হাত পা বেঁধে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে রাফি অগ্নিদগ্ধ হয়। তাকে প্রথমে ফেনী সদর হাসপাতালে এবং পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গত ১০ এপ্রিল রাতে রাফি মারা যায়।
পরে এ মামলার তদন্তভার পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই) কে দেয়া হয় এবং সোনাগাজী থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেনকে প্রত্যাহার করা হয়।
এদিকে আগামীকাল এ মামলার পূর্ব নির্ধারিত ধার্য্য তারিখে মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে প্রেরণ করা হবে। উত্তরণ/আইস



খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ

  ফেব্রুয়ারি ২৭, ২০২০

আতিক-তাপসের শপথ আজ

  ফেব্রুয়ারি ২৭, ২০২০

সৌম্যর বিয়েতে মারামারি!

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ১৩৩

বিচার বিভাগে বছরব্যাপী কর্মসূচি

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ৩২

জুভেন্টাসকে হারালো লিঁও

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ২৪

যেভাবে তৈরি করবেন কাঁচকলার ভর্তা

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ১৮

আতিক-তাপসের শপথ আজ

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ১৭

পুরনো খবর