দুবাই পৌছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা     ৫০ হাজার টন গম আমদানির সিদ্ধান্ত     বিপিএলে মাশরাফি-গেইলদের বেতন কত?     পেঁয়াজ বিমানে উঠেছে আর চিন্তা নাই: প্রধানমন্ত্রী     দুবাই গেলেন প্রধানমন্ত্রী     নির্মলকে সভাপতি ও বাবুকে সা. সম্পাদক করে স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণা     যুদ্ধাপরাধ মামলায় ৪১তম রায়ের অপেক্ষা     পেঁয়াজের বিকল্প ‌‘চিভ-১’ উদ্ভাবন করলেন দেশের বিজ্ঞানীরা!    

ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাত

  জুন ০২, ২০১৯     ৯৬     ১২:০১ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়েছে। আজ রোববার সকালে শুরু হওয়া এই বৃষ্টিতে জনজীবনে স্বস্তি এনে দেয়। এর আগে শনিবার সকালে প্রায় দুই ঘণ্টা বৃষ্টি হয়। দুই দিনের বৃষ্টিতে তাপমাত্রা কমে এসেছে।

রোজার শুরু থেকেই ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে তাপপ্রবাহ চলছিল।এই বৃষ্টিতে মানুষের মধ্যে স্বস্তির ভাব এসেছে। বৃষ্টির এই প্রবনতা অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ রোববার সকালে আবহাওয়াবিদ একেএম নাজমুল হক জানান, পশ্চিমালঘু চাপের প্রভাবে রাজধানীসহ প্রায় সারাদেশে বৃষ্টি হয়েছে। বৃষ্টির এই প্রবনতা আজও অব্যাহত থাকবে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ সকাল ১০টা থেকে পরবর্তী ১২ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, ঢাকা ও কুমিল্লা অঞ্চলসমূহের উপর দিয়ে অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে।

এদিকে রোববার সকাল থেকে শুরু হওয়া এই বৃষ্টিতে রাজধানীর অনেক নিম্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বিশেষ করে মিরপুর, কাজীপাড়া, শ্যাওড়াপাড়া, ফামর্গেট, কাওরানবাজার শান্তিনগর, মালিবাগ, রামপুরা, কাকরাইল, বিজয় নগরসহ অধিকাংশ এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে ব্যাঘাত সৃষ্টি হয়েছে যানবাহন চলাচলে। পরে বৃষ্টি কমে আসলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর