চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৭৬৬ জন ডেঙ্গু রোগী     বিএসএমএমইউতে চালু হচ্ছে ৫ ডিজিটের হেলপ লাইন     আওয়ামী লীগ সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল     নওগাঁয় গত অর্থ বছরে ৪৬০ কোটি ৪৮ লক্ষ ৫১ হাজার টাকা ঋণ বিতরণ     নিউজিল্যান্ডের সঙ্গে বাণিজ্য ব্যবধান হ্রাসের আহ্বান জানালেন মোমেন     প্রশিক্ষণ সফর শেষে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ সমুদ্র অভিযানের ভারতের বিশাখাপত্তম বন্দর ত্যাগ     একনেকে ৮ প্রকল্প অনুমোদন     ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক    

আষাঢ়ের প্রথমদিনেই স্বস্তির বৃষ্টি

  জুন ১৫, ২০১৯     ৫৫     ১২:৩৮ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : আষাঢ়ের প্রথমদিনেই আকাশ কালো মেঘে ঢাকা পড়েছে। সকালে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে শুরু হয় গুড়ি গুড়ি বৃষ্টি। হালকা এই বৃষ্টিতে কয়েকদিনের তাপপ্রবাহে অতিষ্ঠ জনজীবনে নেমে আসে কিছুটা স্বস্তির পরশ।

আজ থেকে বাংলা বর্ষপঞ্জিতে শুরু হলো বর্ষাকাল। আবহমান বাংলার চিরায়ত বর্ষার রূপ-রস আর সৌন্দর্য ও প্রকৃতির বিচারে তাপবিদগ্ধ তৃষিত ধরা নববর্ষার বারিধারায় সিক্ত হওয়ার দিন এলো। কবির ভাষায়- নীল নব ঘনে আষাঢ় গগনে তিল ঠাঁই আর নাহি রে, ওগো আজ তোরা যাস নে ঘরের বাহিরে..।

শনিবার সকালে আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক জানান, পশ্চিমা লঘুচাপ ও মৌসুমি বায়ুর প্রভাব বিদ্যমান। এর ফলে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে। রাজধানীতে সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ১ মি.মি বৃষ্টি রেকর্ড করা হয়েছে। তিনি আরও জানান, বৃষ্টির সঙ্গে প্রায় ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে যায়।

এদিকে সকালে বৃষ্টিতে দুর্ভোগে পড়েন রাজধানীর অফিসগামী মানুষসহ স্কুলগামী শিক্ষার্থীরা। রাস্তাঘাটে যে ধুলোবালি জমে থাকে, তা থেকে নগরবাসীর কিছুটা রেহাই পেয়েছে। তবে যানজট তেমন দেখা যায়নি।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

উত্তরণবার্তা/এআর
 



রক্তাল্পতা দূর করবে যে সবজি

  সেপ্টেম্বর ১৭, ২০১৯

রাজশাহীতে ৬ মাসের শিশুর পেটে শিশু!

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ২২২

একনেকে ৮ প্রকল্প অনুমোদন

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ২০২

পুরনো খবর