গ্রামীণ মানুষের উন্নয়নে সরকার নিরলস কাজ করে যাচ্ছে: প্রধানমন্ত্রী     সু চির বক্তব্যে ক্ষুব্ধ রোহিঙ্গারা     বৃহস্পতিবারও শাহজালালে ২ ঘণ্টা ফ্লাইট বন্ধ     বাংলাদেশের আইটি খাতে জাপানি বিনিয়োগের আহ্বান     আওয়ামী লীগে দুষিত রক্ত রাখা হবে না : সেতুমন্ত্রী     মানব উন্নয়ন সূচকে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ     ইসলাম মানুষ হত্যা ও জঙ্গিবাদে বিশ্বাস করে না : স্বরাষ্ট্রমন্ত্রী     বসানো হলো পদ্মা সেতুর ১৮তম স্প্যান,দৃশ্যমান সেতুর ২ হাজার ৭০০ মিটার    

নোয়াখালীতে বিদায়ী এসপি ইলিয়াস সহকর্মীদের ভালোবাসায় সিক্ত

  জুন ২২, ২০১৯     ৯২৯     ১১:৪০ পূর্বাহ্ন     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : সহকর্মীদের ভালোবাসায় সিক্ত হলেন বিদায়ী এসপি ইলিয়াস শরীফ বিপিএম-সেবা(বার), পিপিএম(সেবা)। তিনি টানা পাঁঁচ  বছর তিনমাস দায়িত্ব পালনের পর শুক্রবার সকাল ১১টায় তাঁঁর বদলিকৃত কর্মস্থল ঢাকার উদ্দ্যেশে নোয়াখালী ছেড়ে যান।

এসময় পুলিশ কর্মকর্তারা তাঁঁকে বহনকারী জিপগাড়িটি বিভিন্ন ফুল দিয়ে সাজিয়ে রাখেন। তাঁঁকে বিদায় জানাতে এসপি বাংলোতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা ভীড় করেন। সকাল ১১টার দিকে তিনি স্ত্রী দুই পুত্র ও এক কন্যাকে নিয়ে ঢাকার উদ্দ্যেশে রওনা হন। এসময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। বিদায়ী এসপিকে বহনকারী গাড়িটি ফুলে ফুলে আচ্ছাদিত করার পর তাঁঁর সহকর্মীরা এসপি বাংলো থেকে সড়ক পর্যন্ত গাড়িটি টেনে নিয়ে যান।

মোঃ ইলিয়াস শরীফ ২০১৪ সালের ২৩ মার্চ নোয়াখালী জেলা পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। এসময় তিনি অনন্য কাজের স্বীকৃতি হিসেবে দুইবার পিপিএম- সেবা ও একবার বিপিএম-সেবা (বার) পদক অর্জন করেন। কোন জেলায় কর্মরত অবস্থায়  কোন পুলিশ কর্মকর্তার সে স্থানে কর্মকালীন সময়ে তিনটি পদক লাভ করেন। একজন জনবান্ধব পুলিশ কর্মকর্তা হিসেবে তিনি খুব অল্প সময়ের মধ্যেই জেলাবাসীর প্রিয়মুখ হয়ে উঠেন।

তিনি নোয়াখালী আবৃত্তি একাডেমীর প্রধান উপদেষ্টা জেলার শিশু-কিশোর ও তরুন শিক্ষার্থীদের মাঝে আবৃত্তি চর্চার লক্ষ্যে বিভিন্ন কর্মশালায় প্রনোদনা যুগিয়েছেন। গত ১৩ জুন মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে তাঁকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়। সদ্য বিদায়ী নোয়াখালী জেলা পুলিশ সুপার মোঃ ইলিয়াস শরীফ বিপিএম-সেবা(বার), পিপিএম-সেবা নোয়াখালীবাসীর মানসপটে তাঁর কর্মে চির অম্লান হয়ে রবেন।

উত্তরণবার্তা/এআর



আনন্দের বান শর্মা পরিবারে

  ডিসেম্বর ১১, ২০১৯

পুরনো খবর