শিক্ষার্থীদের মধ্যে মূল্যবোধ ও দেশাত্মবোধের বিকাশ ঘটাতে হবে: তথ্যমন্ত্রী     শিক্ষা ব্যবস্থার গিয়ার পরিবর্তন করা হবে: পরিকল্পনামন্ত্রী     ইলিশ আহরণকারী ১১ দ‌েশ‌ের মধ্য‌ে বাংলাদ‌েশ‌ শীর্ষে     বিএনপির অযৌক্তিক দাবির জবাব দেয়ার প্রয়োজন মনে করি না     মহেশখালীতে ১৬ রোহিঙ্গা নারী-পুরুষ উদ্ধার     জাতির পিতার ভাষণ পাঠ করবে কোটি শিক্ষার্থী     আরিচা-নগরবাড়ী রুটে আবার ফেরি সার্ভিস চালু হবে : নৌ প্রতিমন্ত্রী     খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ    

নতুন অর্থবছরের বাজেট পাস

  জুন ৩০, ২০১৯     ৮৯     ২:০৬ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : নতুন অর্থবছরের বাজেট পাস করেছে জাতীয় সংসদ। আজ রোববার দুপুরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এটি পাসের সুপারিশ করলে কণ্ঠভোটে তা পাস হয়। এরপর সংসদ সদস্যরা অনেকক্ষণ ধরে টেবিল চাপড়ে স্বাগত জানান। এর আগে সকাল ১০টায় একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে পুনরায় শুরু হয়।

এর আগে শনিবার আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটে কিছু সংশোধনী এনে অর্থবিল ২০১৯ জাতীয় সংসদে পাস হয়েছে। অর্থবিল ২০১৯ সংসদে পাশের জন্য অর্থমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রী উপস্থাপন করেন। এর আগে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল শারীরিক অসুস্থতার কারণে অর্থবিল জাতীয় সংসদে উপস্থাপনের জন্য প্রধানমন্ত্রীকে অনুমতি দিতে স্পিকারের কাছে আবেদন করেন। স্পিকার তার আবেদন মঞ্জুর এবং প্রধানমন্ত্রীকে অর্থমন্ত্রীর পক্ষে বিল উপস্থাপনের অনুমতি দেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এটি ভোটে দেন এবং কণ্ঠভোটে অর্থবিল পাস হয়।

প্রসঙ্গত, নতুন অর্থবছর ২০১৯-২০ এর জন্য ১৩ জুন ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী। এরপর সংসদে ২৭০ জন সদস্য এতে আলোচনায় অংশ নেন। বাজেট ১ জুলাই থেকে কার্যকর হবে।

উত্তরণবার্তা/এআর

 



সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার বরখাস্ত

  ফেব্রুয়ারী ২৯, ২০২০     ১৪

‘আমি সাদা বল বা লাল বল আলাদা করে ভাবি না’

  ফেব্রুয়ারী ২৯, ২০২০     ১০

পুরনো খবর