শেখ রাসেলের জন্মদিন আজ     সব সম্প্রদায়ের মানুষের নিরাপদ জীবনযাপন নিশ্চিত করতে কাজ করছে সরকার     বিএসএফ সদস্য নিহতের ঘটনা ‘অনাকাঙ্ক্ষিত’ : স্বরাষ্ট্রমন্ত্রী     সমাধান হওয়া ইস্যু হালে পানি পাবে না: ঐক্যফ্রন্টকে ড. হাছান মাহমুদ     বাংলাদেশে ফুটবলের কাছে ক্রিকেট পাত্তাই পাবে না : ফিফা সভাপতি     ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা     ভ্যাট চালানপত্র ৫ বছর সংরক্ষণ বাধ্যতামূলক করেছে এনবিআর     নবম জাতীয় সংসদের প্রশ্নোত্তর সংকলনের মোড়ক উন্মোচন প্রধানমন্ত্রীর    

এক কাপ চা সারবে ৬ রোগ!

  জুলাই ০১, ২০১৯     ১৮১     ১১:২৪ পূর্বাহ্ন     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : চা একটি জনপ্রিয় পানীয়। বিভিন্ন ধরনের চা খেয়ে থাকি আমরা। নানাবিধ চায়ের গুণাবালি হরেক রকম। চায়ের মধ্যে অনেক ঔষধি গুণ রয়েছে। ঔষধি গুণে সমৃদ্ধ একটি চা হচ্ছে গ্রিন টি। এই চায়ের গুণের কথা আমরা অনেকে জানি।

তবে ক্যামোমিল চায়ের কথা আমরা অনেকে জানি না।এই চায়ের আছে নানাবিধ ঔষধি গুণ। এই চায়ে ৭টি রোগ নিয়ন্ত্রণে কাজ করে।

নিয়মিত ক্যামোমিল চা পানে যে ৬ রোগ নিয়ন্ত্রণ হয়।

১. ফ্ল্যাভোন অ্যান্টিঅক্সিডেন্টের দারুণ উৎস হচ্চে ক্যামোমিল চা। যা হৃদরোগের ঝুঁকি কমায়।

২. শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় ক্যামোমিল চা। এছাড়া ত্বক ও হাড়ের জন্যও এই চা বেশ উপকারী।

৩. নিদ্রাহীনতার সমস্যা আছে অনেকের। ক্যামোমিল চা খেলে ঘুম ভালো হয়। গবেষণাকদের মতে, ভাল ঘুমের জন্য দিনে দুই কাপ এই চা খেতে পারেন ।

৪. পেটে অস্বস্তি, গ্যাস, বমি বমি ভাব হলে নিয়মিত এই চা পান করতে পারেন। হজমশক্তি বাড়ায় এই চা। ৫. বিভিন্ন গবেষণায় দেখা গেছে, ক্যামোমিল চায়ে অ্যান্টিঅক্সিডেন্ট থাকায় স্তন, ত্বক, মূত্রথলি এবং জরায়ু ক্যান্সার প্রতিরোধে সাহায্য করে।

৬. ডায়াবেটিস রোগীদের জন্য এই চা খুব উপকারী।

গবেষণা বলছে, ক্যামোমিল চা রক্তে শর্করার পরিমাণ্ও নিয়ন্ত্রণে রাখে।তাই গ্রহণের পর পর এটি খেলে উপকারিতা পাওয়া যায়। এই চা ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী।

সূত্র : হেলথলাইন

উত্তরণবার্তা/এআর



শেখ রাসেলের জন্মদিন আজ

  অক্টোবর ১৮, ২০১৯

পুরনো খবর