শেখ রাসেলের জন্মদিন আজ     সব সম্প্রদায়ের মানুষের নিরাপদ জীবনযাপন নিশ্চিত করতে কাজ করছে সরকার     বিএসএফ সদস্য নিহতের ঘটনা ‘অনাকাঙ্ক্ষিত’ : স্বরাষ্ট্রমন্ত্রী     সমাধান হওয়া ইস্যু হালে পানি পাবে না: ঐক্যফ্রন্টকে ড. হাছান মাহমুদ     বাংলাদেশে ফুটবলের কাছে ক্রিকেট পাত্তাই পাবে না : ফিফা সভাপতি     ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা     ভ্যাট চালানপত্র ৫ বছর সংরক্ষণ বাধ্যতামূলক করেছে এনবিআর     নবম জাতীয় সংসদের প্রশ্নোত্তর সংকলনের মোড়ক উন্মোচন প্রধানমন্ত্রীর    

জিভে জল আনা টুনা কাবাব

  জুলাই ০৬, ২০১৯     ৪৩     ১১:৪৪ পূর্বাহ্ন     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : কাবাব আমরা কম বেশি সবাই পছন্দ করি। জিভে জল আনা একটি মজাদার কাবাব টুনা মাছের কাবাব। টুনা মাছের কাবাব মাংসের তৈরি কাবাবের থেকেও মজাদার। প্রিয়জনদের জন্য ঘরেই তৈরি করতে পারেন টুনা মাছের কাবাব।

আসুন জেনে নেই কিভাবে তৈরি করবেন টুনা মাছের কাবাব।

উপকরণ

টুনা মাছ ৬০০ গ্রাম (২ ক্যান), সিদ্ধ আলু ২টি, মিহি পেঁয়াজকুচি আধা কাপ, রসুন মিহিকুচি ১ টেবিল-চামচ, হলুদগুঁড়া ১ চা-চামচ, মরিচগুঁড়া ১ চা-চামচ, গরম মসলাগুঁড়া ১ চা-চামচ, কাঁচামরিচ-কুচি (ইচ্ছা মতো), ধনেপাতা-কুচি, ডিম ২টি, তেল আধা কাপ (ভাজার জন্য)।

প্রণালী

ডিমের কুসুম এবং সাদা অংশ আলাদা করে রাখতে হবে। ক্যান অথবা টিন থেকে টুনা মাছ চালনিতে নিয়ে পানি ছেকে নিতে হবে। একটুও পানি যেন না থাকে। এখন মাছের সঙ্গে সিদ্ধ আলু, ডিমের কুসুম ও বাকি উপকরণ (ডিমের সাদা অংশ বাদে) খুব ভালো করে মাখান যেন কোনো দানা না থাকে। এখন মাখানো মাছ কাবাবের মতো করে, গোল গোল বানিয়ে ডিমের সাদা অংশে ডুবিয়ে গরম তেলে মাঝারি আঁচে হালকা বাদামি করে ভেজে নিতে হবে।

উত্তরণবার্তা/এআর


 



শেখ রাসেলের জন্মদিন আজ

  অক্টোবর ১৮, ২০১৯

পুরনো খবর