চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৭৬৬ জন ডেঙ্গু রোগী     বিএসএমএমইউতে চালু হচ্ছে ৫ ডিজিটের হেলপ লাইন     আওয়ামী লীগ সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল     নওগাঁয় গত অর্থ বছরে ৪৬০ কোটি ৪৮ লক্ষ ৫১ হাজার টাকা ঋণ বিতরণ     নিউজিল্যান্ডের সঙ্গে বাণিজ্য ব্যবধান হ্রাসের আহ্বান জানালেন মোমেন     প্রশিক্ষণ সফর শেষে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ সমুদ্র অভিযানের ভারতের বিশাখাপত্তম বন্দর ত্যাগ     একনেকে ৮ প্রকল্প অনুমোদন     ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক    

একই সাথে শিশুদের শিক্ষা ও সততার প্রতি নজর দিচ্ছে সরকার : শিক্ষামন্ত্রী

  জুলাই ০৬, ২০১৯     ৪৫     ১:৩২ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রাথমিক স্তর থেকে শুরু করে দক্ষতা এবং মূল্যবোধ সৃষ্টি করতে এখনই শিক্ষার্থীদের প্রতি নজর দিয়েছে সরকার। তাই ভাষা, গণিত, বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির মাধ্যমে যেমন দক্ষতা অর্জন করবে এর সঙ্গে মানবিকতা, সততা, দেশপ্রেম-মূল্যবোধ, পরিবেশ এবং পরিষ্কার-পরিচ্ছন্নতায় নিজেদের প্রতিষ্ঠিত করবে শিক্ষার্থীরা।

শনিবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, কারিগরি শিক্ষার প্রতিও সরকার গুরুত্ব দিয়েছে। সেই লক্ষ্যে স্কুল ও মাদরাসায় দুটি ট্রেডে কারিগরি শিক্ষা কোর্স চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। কারণ, প্রধানমন্ত্রীর নির্দেশে কারিগরি শিক্ষার প্রতি বেশ গুরুত্ব দেয়া হচ্ছে। বর্তমানে এর হার ১৭ ভাগ হলেও আগামী ২০৩০ সালে তা ৩০ ভাগে উন্নীত করতে সক্ষম হব বলে আশা করছি।

এর আগে চাঁদপুরে পৌঁছালে শিক্ষামন্ত্রীকে ফুল দিয়ে বরণ করেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মিজানুর রহমান ও স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজিম দেয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান প্রমুখ।

উত্তরণবার্তা/এআর


 



এডিপি বাস্তবায়নের হার বেড়েছে

  সেপ্টেম্বর ১৭, ২০১৯

একনেকে ৮ প্রকল্প অনুমোদন

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ১৫৩

১৩ জনের চেষ্টায় বদলে গেল দুটি গ্রাম

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ১৬

বিমানের চেয়েও দ্রুতগতিতে ছুটবে ট্রেন

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ১৫

পুরনো খবর