চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৭৬৬ জন ডেঙ্গু রোগী     বিএসএমএমইউতে চালু হচ্ছে ৫ ডিজিটের হেলপ লাইন     আওয়ামী লীগ সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল     নওগাঁয় গত অর্থ বছরে ৪৬০ কোটি ৪৮ লক্ষ ৫১ হাজার টাকা ঋণ বিতরণ     নিউজিল্যান্ডের সঙ্গে বাণিজ্য ব্যবধান হ্রাসের আহ্বান জানালেন মোমেন     প্রশিক্ষণ সফর শেষে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ সমুদ্র অভিযানের ভারতের বিশাখাপত্তম বন্দর ত্যাগ     একনেকে ৮ প্রকল্প অনুমোদন     ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক    

মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে পুলিশ : আইজিপি

  জুলাই ০৭, ২০১৯     ৪০     ৩:১৩ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : পুলিশ প্রধান (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, মাদক আমাদের সমাজকে ধ্বংস করে দিচ্ছে। আমরা উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছি। একটি সুস্থ সমাজ বিনির্মাণে মাদক বড় অন্তরায়। মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। বাংলাদেশ পুলিশ মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। মাদকের বিরুদ্ধে এ আন্দোলনকে সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। এ আন্দোলনে নেতৃত্বে এগিয়ে আসতে হবে দেশের মেধাবী তরুণ সমাজকে।

শনিবার দুপুরে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশের পিএসসি কনভেনশন হলে বাংলাদেশ পুলিশে কর্মরত সদস্যবৃন্দের কৃতি সন্তানদের ‘মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান ২০১৯’ এ প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, একমাত্র শিক্ষার মাধ্যমেই আমরা এগিয়ে যেতে পারি। আমরা সার্টিফিকেট নির্ভর শিক্ষা চাই না। আমরা চাই মানবিক মূল্যবোধ, চারিত্রিক ও নৈতিকতা সম্পন্ন আলোকিত মানুষ, যারা সমাজ ও দেশকে আলোকিত করতে পারবে, যাদের দেখে অন্যরা উৎসাহিত হবে।

অভিভাবকদের উদ্দেশ্যে আইজিপি বলেন, সন্তানের কাছে বাবা-মা হলেন রোড মডেল। সন্তান পরিবার থেকেই প্রাথমিক শিক্ষা গ্রহণ করে থাকে। আপনাদের সন্তানদের খোঁজ-খবর রাখুন। তাদেরকে সময় দিন। তিনি সন্তানদের আদর্শ শিক্ষায় শিক্ষিত করার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

র‌্যাব মহাপরিচালক বলেন, বর্তমানে পুলিশ বাহিনীর পরিধি অনেক বেড়েছে, পুলিশের প্রতি মানুষের প্রত্যাশাও দিন দিন বাড়ছে। এ প্রত্যাশা পূরণে সকলকে এগিয়ে আসতে হবে। পুলিশ সদস্যদের মেধাবী সন্তানদের স্বাগত জানিয়ে তিনি বলেন, বর্তমান বিশ্বের চ্যালেঞ্জ মোকাবিলায় জ্ঞান-বিজ্ঞানে তোমাদেরকে এগিয়ে থাকতে হবে।

বেগম হাবিবা জাবেদ বলেন, স্বীকৃতি মানুষের জন্য অত্যন্ত আনন্দের। এটা আবার মানুষের মধ্যে অহংকারও তৈরি করে। এক্ষেত্রে সতর্ক থাকার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, মেধাবৃত্তি চালুর ফলে পুলিশ সদস্যদের সন্তানদের মাঝে মেধার চর্চা বাড়বে। এতে অন্যরাও উৎসাহিত হবে, অনুপ্রাণিত হবে। অনুষ্ঠানে আইজিপি প্রত্যেক শিক্ষার্থীর হাতে সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট ও নগদ অর্থ তুলে দেন।

অতিরিক্ত আইজিপি (এইচআরএম) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন-পুনাক সভানেত্রী মিসেস হাবিবা জাবেদ, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ এবং অতিরিক্ত আইজিপি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী। স্বাগত বক্তব্য করেন- এআইজি (হেলথ এন্ড এডুকেশন) তাপতুন নাসরীন।

উল্লেখ্য, বর্তমান আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর আগ্রহে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ২০১৮ সাল থেকে পুলিশ পুলিশ হতে মেধাবৃত্তি প্রদান করা হচ্ছে।

উত্তরণবার্তা/এআর



রক্তাল্পতা দূর করবে যে সবজি

  সেপ্টেম্বর ১৭, ২০১৯

রাজশাহীতে ৬ মাসের শিশুর পেটে শিশু!

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ২১৭

একনেকে ৮ প্রকল্প অনুমোদন

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ১৯৯

পুরনো খবর