গ্রামীণ মানুষের উন্নয়নে সরকার নিরলস কাজ করে যাচ্ছে: প্রধানমন্ত্রী     সু চির বক্তব্যে ক্ষুব্ধ রোহিঙ্গারা     বৃহস্পতিবারও শাহজালালে ২ ঘণ্টা ফ্লাইট বন্ধ     বাংলাদেশের আইটি খাতে জাপানি বিনিয়োগের আহ্বান     আওয়ামী লীগে দুষিত রক্ত রাখা হবে না : সেতুমন্ত্রী     মানব উন্নয়ন সূচকে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ     ইসলাম মানুষ হত্যা ও জঙ্গিবাদে বিশ্বাস করে না : স্বরাষ্ট্রমন্ত্রী     বসানো হলো পদ্মা সেতুর ১৮তম স্প্যান,দৃশ্যমান সেতুর ২ হাজার ৭০০ মিটার    

সাত খুনের আসামি নূর হোসেনের বিরুদ্ধে চার্জশিট

  জুলাই ১৬, ২০১৯     ৪৬     ১১:২৯ পূর্বাহ্ন     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের মামলায় নারায়ণগঞ্জের সাত খুনের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. শফি উল্লাহ আদালতের সংশ্লিষ্ট শাখায় রোববার এ চার্জশিট দাখিল করেন। শিগগির চার্জশিটটি আদালতে উপস্থাপন করা হবে।

চার্জশিটে নূর হোসেনের দাখিলকৃত সম্পদ বিবরণীতে ২ কোটি ৪০ লাখ ৪ হাজার ১৭২ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য দাখিল এবং ২ কোটি ৭৬ লাখ ১১ হাজার ৮১৩ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মালিকানা অর্জন ও ভোগদখলের অভিযোগ আনা হয়েছে। চার্জশিটে ১৮ জনকে সাক্ষী করা হয়েছে।

আদালত সূত্র জানায়, নূর হোসেনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পাওয়ায় ২০১৫ সালের ১৭ নভেম্বর তাকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ করে দুদক। এরপর কারাগারে থাকা নূর হোসেন সম্পদ বিবরণী দাখিল করলে তাতে অসঙ্গতি ধরা পড়ে।

২০১৬ সালের ১ আগস্ট মিথ্যা তথ্য দাখিল ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রাজধানীর রমনা থানায় দুদকের উপ-পরিচালক জুলফিকার আলী বাদী হয়ে মামলাটি করেন। দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪-এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলাটি করা হয়। একই ধারায় চার্জশিট দাখিল করা হয়েছে। ২০১৮ সালের ২৫ এপ্রিল নূর হোসেনকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়।

উত্তরণবার্তা/এআর



আনন্দের বান শর্মা পরিবারে

  ডিসেম্বর ১১, ২০১৯

পুরনো খবর