স্টেশন-টার্মিনালে ঢাকায় ফেরা মানুষের ঢল     আজ থেকে ফিরতি হজ ফ্লাইট     মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল : প্রধানমন্ত্রী     মিরপুরে বস্তির আগুন চারদিকে ছড়িয়ে পড়ছে     ৩৫৪০ রোহিঙ্গা ফেরত যাবে ২২ আগস্ট     নিউইয়র্কে শোক দিবসে আলোচনা ও দোয়া     বৃষ্টির সঙ্গে বাড়ছে রুপালি ইলিশ     স্বজনদের সঙ্গে ঈদ কাটিয়ে ঢাকায় ফিরছে মানুষ    

পদ্মায় প্রচণ্ড স্রোত, ফেরি চলতে পারছে না

  জুলাই ১৭, ২০১৯     ২৪৪     ১২:৪৬ অপরাহ্ণ     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : পদ্মায় পানি বেড়ে যাওয়ায় প্রচণ্ড স্রোতের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে  ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। হামিদুর রহমান নামের মাত্র ১টি রো রো ফেরি চলছে।

ফলে শিমুলিয়ায় মালবাহী ট্রাক ও যাত্রীবাহী বাসসহ ছোট বড় সহস্রাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

আজ বুধবার সকাল থেকে ১৫টি ফেরির মধ্যে ১টি ফেরি চলাচল করছে।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুল আলিম জানান, পদ্মায় প্রচণ্ড স্রোতের কারণে সকাল থেকে বন্ধ আছে ডাম্প ফেরি। বর্তমানে ১৫টি ফেরির মধ্যে ১টি ফেরি চলছে। ফেরিগুলো দীর্ঘদিনের পুরোনো হওয়ায় স্রোতের প্রতিকূলে কুলিয়ে উঠতে পারেনা। সকালে কয়েকটি ফেরি মাঝ পদ্মায় গিয়ে স্রোতের প্রতিকূলে কুলিয়ে উঠতে না পেরে আবার যাত্রী ও যানবাহন নিয়ে ঘাটে ফিরে এসেছে। দুর্ঘটনা এড়াতে বন্ধ করে দেয়া হয়েছে ডাম্ব ফেরি।

আব্দুল আলিম জানান, ফেরি চলাচলের চ্যানেলে নাব্যতা সঙ্কট নেই। বন্যার পানি নামার কারণে নদীতে স্রোতের গতি অনেক বেশি।

তিনি জানান, আগে এক থেকে সোয়া এক ঘণ্টার মধ্যে ফেরি শিমুলিয়া থেকে যাত্রী ও যানবাহন নিয়ে কাঁঠালবাড়ী পৌঁছতো। কিন্তু এখন সময় লাগছে দুই থেকে আড়াই ঘণ্টারও বেশি। ঘাট এলাকায় বর্তমানে এক হাজার যানবাহন পারাপারের অপেক্ষায়। এর মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যা তিন শতাধিকের বেশি।

শিমুলিয়া ঘাটের যাত্রীরা জানান, পদ্মায় স্রোত বেশি থাকায় ফেরিগুলো মাঝ পদ্মায় গিয়ে আটকে যায়। দীর্ঘ সময় ধরে অপেক্ষা করে আবার গন্তব্যে রওনা করে। যার কারণে নির্ধারিত সময়ের থেকে বেশি সময় লাগছে। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে এ রুটের যাত্রীদের।

উত্তরণবার্তা/এআর



কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১২১৪

বাদ পড়লেন ডু প্লেসিস

  আগস্ট ১৩, ২০১৯     ১২৬

পুরনো খবর