ড. কালাম ‘এক্সিলেন্স এওয়ার্ড’ গ্রহণ করেই দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী     মেট্রোরেলের নিরাপত্তায় বিশেষ পুলিশ ইউনিট গঠনে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ     পুঁজিবাজারে সুশাসনের আশ্বাস অর্থমন্ত্রীর     ড. কালাম আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী     পুতুলের নৌকা, দুর্যোগে বাঁচাবে প্রাণ     বিশ্ব ওজোন দিবস আজ     দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর     নজরদারিতে এবার দুর্নীতি    

কোটি টাকা ক্ষতিপূরণের বিরুদ্ধে করা আবেদনের আদেশ আজ

  মে ২২, ২০১৮     ৩৯০     ৩:১৯ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : দুই বাসের রেষারেষিতে হাত হারানো রাজীবের পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদানের নির্দেশের বিরুদ্ধে করা আবেদনের ওপর আজ মঙ্গলবার আদেশ দিবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। সোমবার শুনানি শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ আদেশের জন্য এই দিন ধার্য করে দেন। শুনানিকালে আদালত বলেন, কারো ওপর অবিচার হোক আমরা তা চাই না। হাইকোর্টের আদেশ পর্যালোচনা করে আমাদের আদেশ দিতে হবে।
 
গত ৩ এপ্রিল রাজধানীর কাওরান বাজারের সার্ক ফোয়ারার সামনে দুই বাসের মাঝে পড়ে তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হোসেনের হাত বিচ্ছিন্ন হয়ে যায়। পরে চিকিত্সাধীন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। দুর্ঘটনায় হাত হারানোর ঘটনায় করা রিটের পরিপ্রেক্ষিতে গত ৮ মে হাইকোর্ট রাজীবের দুই ভাইকে ক্ষতিপূরণ হিসেবে এক কোটি টাকা দেয়ার নির্দেশ দেয়। ওই নির্দেশনা অনুযায়ী এক মাসের মধ্যে বিআরটিসি ও ‘স্বজন পরিবহন’ কর্তৃপক্ষকে ২৫ লাখ করে ৫০ লাখ টাকা দিতে নির্দেশ দেয়া হয়। হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে বিআরটিসি কর্তৃপক্ষ।
 
উত্তরণবার্তা/এআর
 



গেজেটধারী ২১৮৮ মুক্তিযোদ্ধার ভাতা বন্ধ

  সেপ্টেম্বর ১৬, ২০১৯     ১৮৫

ঘরেই তৈরি করুন চিকেন পপকর্ন

  সেপ্টেম্বর ১৬, ২০১৯     ১৪৬

ভূমি মন্ত্রণালয়ে চালু হচ্ছে হটলাইন

  সেপ্টেম্বর ১৬, ২০১৯     ১২২

নজরদারিতে এবার দুর্নীতি

  সেপ্টেম্বর ১৬, ২০১৯     ৩৮

পুতুলের নৌকা, দুর্যোগে বাঁচাবে প্রাণ

  সেপ্টেম্বর ১৬, ২০১৯     ১৫

পুরনো খবর