খেলাধূলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী     বঙ্গবন্ধু গোল্ড কাপের শিরোপা ধরে রাখল ফিলিস্তিন     বঙ্গবন্ধু টানেল অর্থনৈতিক প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করবে : স্পিকার     তিস্তা নিয়ে আলোচনায় বসতে আগ্রহী ভারত: পানিসম্পদ প্রতিমন্ত্রী     প্রধানমন্ত্রী একগুচ্ছ উন্নয়ন কাজের উদ্বোধন করবেন রোববার     এক ম্যাচ হাতে রেখেই ছিনিয়ে নিয়েছে সিরিজ পাকিস্তান     প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গাম্বিয়ার কৃতজ্ঞতা প্রকাশ     বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল আজ    

কোটি টাকা ক্ষতিপূরণের বিরুদ্ধে করা আবেদনের আদেশ আজ

  মে ২২, ২০১৮     ৪৬৭     ৩:১৯ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : দুই বাসের রেষারেষিতে হাত হারানো রাজীবের পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদানের নির্দেশের বিরুদ্ধে করা আবেদনের ওপর আজ মঙ্গলবার আদেশ দিবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। সোমবার শুনানি শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ আদেশের জন্য এই দিন ধার্য করে দেন। শুনানিকালে আদালত বলেন, কারো ওপর অবিচার হোক আমরা তা চাই না। হাইকোর্টের আদেশ পর্যালোচনা করে আমাদের আদেশ দিতে হবে।
 
গত ৩ এপ্রিল রাজধানীর কাওরান বাজারের সার্ক ফোয়ারার সামনে দুই বাসের মাঝে পড়ে তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হোসেনের হাত বিচ্ছিন্ন হয়ে যায়। পরে চিকিত্সাধীন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। দুর্ঘটনায় হাত হারানোর ঘটনায় করা রিটের পরিপ্রেক্ষিতে গত ৮ মে হাইকোর্ট রাজীবের দুই ভাইকে ক্ষতিপূরণ হিসেবে এক কোটি টাকা দেয়ার নির্দেশ দেয়। ওই নির্দেশনা অনুযায়ী এক মাসের মধ্যে বিআরটিসি ও ‘স্বজন পরিবহন’ কর্তৃপক্ষকে ২৫ লাখ করে ৫০ লাখ টাকা দিতে নির্দেশ দেয়া হয়। হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে বিআরটিসি কর্তৃপক্ষ।
 
উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর