স্বাধীনতাযুদ্ধের অকৃত্রিম বন্ধু ইন্দিরা গান্ধী     শিশু মৃত্যুর হার ৬৩ শতাংশ কমিয়েছে বাংলাদেশ     একক সংখ্যাগরিষ্ঠতায় জয়ী কনজারভেটিভ পার্টি     নিপাহ রোগ (নিপাহ ভাইরাস) আতংক নয়, দরকার সতর্কতা ও সচেতনতা     শহীদ বুদ্ধিজীবী দিবসে যানবাহন চলাচলে নির্দেশনা     ব্রিটেন নির্বাচন: তৃতীয়বারের মতো নির্বাচিত রুপা হক     অমিত চাকমা এবার অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং প্রেসিডেন্ট!     টানা তৃতীয়বারের মতো নির্বাচিত বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক    

সবচেয়ে বেশি আয় করা নারী অ্যাথলেট সেরেনা-ওসাকা

  আগস্ট ০৯, ২০১৯     ৪১     ১০:৫৮ পূর্বাহ্ন     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : সেরেনা উইলিয়ামস বর্তমান বিশ্বের সবচেয়ে বেশি উপার্জন করা নারী অ্যাথলেট, জানিয়েছে ফোর্বস সাময়িকী। সম্প্রতি সাময়িকীটি সবচেয়ে বেশি উপার্জন করা নারী অ্যাথলেটদের তালিকা করেছে। যেখানে দ্বিতীয় স্থানে আছেন গেল বছর প্রথমবারের মতো ইউএস ওপেন জেতা জাপানি-হাইতিয়ান বিস্ময়কন্যা নাওমি ওসাকা।

গত ৬ আগস্ট ফোর্বস সাময়িকী গেল বছর জুনের ১ তারিখ থেকে চলতি বছরের জুন পর্যন্ত সবচেয়ে বেশি উপার্জন করা নারী অ্যাথলেটদের তালিকা প্রকাশ করে। তারা জানায় মূলত প্রাইজমানি, বেতন-ভাতা এবং বিভিন্ন পণ্য কিংবা প্রতিষ্ঠানের দূতিয়ালির বিনিময়ে পাওয়া অর্থই ধর্তব্যে এনেছে প্রতিষ্ঠানটি।

সেরেনা গেল অর্থবছরে ২৯ দশমিক ২ মিলিয়ন ইউএস ডলার উপার্জন করে তালিকার শীর্ষে আছেন। উল্লেখ্য, বিশ্বের সবচেয়ে বেশি উপার্জন করা ১০০ খেলোয়াড়ের তালিকায় ৬৩তম অবস্থানে ছিলেন তিনি।

এদিকে নাওমি গেল অর্থবছরে ২৪ দশমিক ৩ মিলিয়ন ইউএস ডলার আয় করে আছেন সেরেনার পরই। তবে শীর্ষ ১০০ অ্যাথলেটের তালিকায় নেই তিনি। গেল বছরের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেন জয়ই তার উত্থানকে ত্বরান্বিত করেছে।

তালিকাটির শীর্ষ ১৫ জনের ১২ জনই টেনিস খেলোয়াড়। শেষ এক বছরে ৫ দশমিক ৮ মিলিয়ন ইউএস ডলার আয় করে যুক্তরাষ্ট্র নারী ফুটবল দলের খেলোয়াড় অ্যালেক্স মরগ্যান আছেন তালিকার ১২তম স্থানে। টেনিসের সঙ্গে যুক্ত নন এমন খেলোয়াড়দের মধ্যে বার্সেলোনা নারী দলের এই খেলোয়াড়টির অবস্থানই সর্বোচ্চ।

শীর্ষ ১৫তে থাকা খেলোয়াড়দের মধ্যে টেনিস খেলেন না এমন খেলোয়াড়রা হলেন, ভারতের ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু (৫ দশমিক ৫ মিলিয়ন) ও থাই গলফার আরিয়া জুটানুগার্ন (৫ দশমিক ৩ মিলিয়ন)।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর