এডিস নির্মূলে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু     নতুন ওষুধে ভালো কাজ হচ্ছে: সাঈদ খোকন     তিস্তা চুক্তি হবে : জয়শঙ্কর     দুই পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক শুরু     বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের বিচার করতে হবে     এ অঞ্চলে বঙ্গবন্ধুর অবদান অবস্মরণীয়: জয়শঙ্কর     সমগ্র জাতি বঙ্গবন্ধুর কাছে ঋণী     বৃহস্পতিবার ‘গাঙচিল’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী    

উচ্ছ্বসিত জয়া আহসান

  আগস্ট ১০, ২০১৯     ২৩     ১২:২৭ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : ঘোষণা করা হয়েছে ভারতের ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ । শুক্রবার (০৯ আগস্ট) বিকেলে নয়া দিল্লির শাস্ত্রী ভবনে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের তালিকা ঘোষণা করা হয়েছে।

এতে সেরা বাংলা সিনেমা হিসেবে এবার  নির্বাচিত হয়েছে জয়া আহসান অভিনীত সৃজিত মুখার্জি পরিচালিত ‘এক যে ছিল রাজা’। যে কারণে বেশ উচ্ছ্বসিত দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী। আর মুগ্ধতার বহিঃপ্রকাশ ঘটালেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি পোস্টের মাধ্যমে।

সেখানে জয়া আহসান লিখেন, ‘সৃজিত মুখার্জি পরিচালিত ‘এক যে ছিল রাজা’ এ বছর সেরা বাংলা সিনেমা হিসেবে ভারতের ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। দুটো কারণে এটি আমার কাছে এক বিরাট আনন্দের খবর হয়ে এসেছে। ২০১৭ সালে এ পুরস্কার পেয়েছিল কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘বিসর্জন’। আমি সে সিনেমার অন্যতম মুখ্য চরিত্রে ছিলাম। এ বছরের পুরস্কৃত সিনেমা ‘এক যে ছিল রাজা’তেও আমি অভিনয় করেছি। দ্বিতীয় আনন্দের বিষয় হলো, এ সিনেমার প্রেক্ষাপট বাংলাদেশের ভাওয়াল অঞ্চল। গবেষক দলের অংশ হিসেবে সিনেমাটিতে ভাওয়ালের স্থানীয় বাংলা উচ্চারণের ভঙ্গিমা নিয়ে আসার কাজটিতে আমি যুক্ত ছিলাম। কাকতালীয়ভাবে দুটো সিনেমার প্রেক্ষাপটই যে বাংলাদেশ, এটি আমার আনন্দের মাত্রা পূর্ণতর করেছে। ‘এক যে ছিল রাজা’ সিনেমার প্রযোজনা সংস্থা এসভিএফ এবং এর পুরো টিমকে আন্তরিক অভিনন্দন।’

এছাড়া ‘আন্ধাধুন’ সিনেমায় অভিনয় করে আয়ুষ্মান খুরানা ও ‘উরি’র জন্য ভিকি কৌশল যৌথভাবে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন। অন্যদিকে তামিল সিনেমা ‘মহানটি’র জন্য সেরা অভিনেত্রী হয়েছেন কীর্তি সুরেশ।

উত্তরণবার্তা/এআর



কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৪৬

পুরনো খবর