গ্রামীণ মানুষের উন্নয়নে সরকার নিরলস কাজ করে যাচ্ছে: প্রধানমন্ত্রী     সু চির বক্তব্যে ক্ষুব্ধ রোহিঙ্গারা     বৃহস্পতিবারও শাহজালালে ২ ঘণ্টা ফ্লাইট বন্ধ     বাংলাদেশের আইটি খাতে জাপানি বিনিয়োগের আহ্বান     আওয়ামী লীগে দুষিত রক্ত রাখা হবে না : সেতুমন্ত্রী     মানব উন্নয়ন সূচকে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ     ইসলাম মানুষ হত্যা ও জঙ্গিবাদে বিশ্বাস করে না : স্বরাষ্ট্রমন্ত্রী     বসানো হলো পদ্মা সেতুর ১৮তম স্প্যান,দৃশ্যমান সেতুর ২ হাজার ৭০০ মিটার    

ঈদে ঘরেই তৈরি করুন শিক কাবাব

  আগস্ট ১০, ২০১৯     ৫২     ১২:১৯ পূর্বাহ্ন     বিনোদন
--

উত্তরণবার্তা  লাইফস্টাইল ডেস্ক : ঈদে খাবারের রুচি বাড়াতে খেতে পারেন শিক কাবাব। যদিও বেশিরভাগ সময় শিক কাবাব আমরা রেস্তোরাঁ থেকে কিনে খেয়ে থাকি। তবে আপনি চাইলে ঈদে ঘরের তৈরি করতে পারেন শিক কাবাব।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন শিক কাবাব।

উপকরণ

হাড্ডি ছাড়া গরুর মাংস কিউব করে কাটা ১ কেজি, ধনিয়া গুঁড়ো ১ টেবিল চামচ, জিরা গুঁড়ো ২ টেবিল চামচ, গরম মসলা গুঁড়ো ১ টেবিল চামচ, মরিচ গুঁড়ো ২ টেবিল চামচ,

পুদিনা পাতা ৫০ গ্রাম, টক দই ৩ টেবিল চামচ, ধনেপাতা ৫০ গ্রাম, কাঁচামরিচ ৫টি, আদা-রসুন বাটা দুই টেবিল চামচ, পেপে বাটা ১/৪ কাপ, সরিষার তেল ৪ টেবিল চামচ।

প্রণালি

গরুর মাংসের টুকরাগুলোর সাথে সব উপকরণ একসঙ্গে মাখিয়ে নিন। কমপক্ষে ২ ঘণ্টা মেরিনেট করে রাখুন। তারপর মাংসের টুকরাগুলোকে শিকে গেঁথে নিন।

বারবিকিউ এর চুলায় কয়লা জ্বালিয়ে নিন। কয়লার উপর শিকগুলো দিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে সব পাশ সেদ্ধ করে হালকা পোড়া পোড়া করে নিন।

সেদ্ধ হয়ে গেলে নান রুটি বা পরোটার সাথে সালাদ দিয়ে পরিবেশন করুন মজাদার শিক কাবাব।

উত্তরণবার্তা/এআর


 



আনন্দের বান শর্মা পরিবারে

  ডিসেম্বর ১১, ২০১৯

পুরনো খবর