এডিস নির্মূলে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু     নতুন ওষুধে ভালো কাজ হচ্ছে: সাঈদ খোকন     তিস্তা চুক্তি হবে : জয়শঙ্কর     দুই পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক শুরু     বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের বিচার করতে হবে     এ অঞ্চলে বঙ্গবন্ধুর অবদান অবস্মরণীয়: জয়শঙ্কর     সমগ্র জাতি বঙ্গবন্ধুর কাছে ঋণী     বৃহস্পতিবার ‘গাঙচিল’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী    

প্রতিবন্ধী ক্রিকেটে ইংল্যান্ডের কাছে হারল বাংলাদেশ

  আগস্ট ১৩, ২০১৯     ১৩     ১:২৫ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : প্রতিবন্ধী ক্রিকেটে ইংল্যান্ডের কাছে শেষ ম্যাচে হারের মধ্য দিয়ে পাঁচ জাতির এই টুর্নামেন্ট শেষ করে দেশে ফিরতে হচ্ছে বাংলাদেশেকে।

ইংল্যান্ডের কিডারমিনস্টারের দুপুরে টসে জিতে বাংলাদেশ ফিল্ডিং বেছে নেয়। ইংল্যান্ডের পক্ষে ব্যাট করতে নামেন আঙ্গুস ব্রাউন ও লিয়াম থমাস। এই জুটি ৪৮ রান করার পর আউট হন থমাস।

এরপর জেমি গুডউইন ব্যক্তিগত সংগ্রহ ৯ করে ক্যাচ আউট হয়ে ফেরেন। এরপর ক্যালাম ফ্লিন ৩৮ বলে ৪৫ রান করে অপরাজিত ছিলেন। সব মিলিয়ে ৫ উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১৪৮ রান। এর মধ্যে অতিরিক্ত থেকে আসে ১৯ রান।

জবাবে বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান মো. ইমরান প্রথম বলে বোল্ড হয়ে ফিরে আসেন। এরপর অপর উদ্বোধনী ব্যাটসম্যান জাভেদ ভুঁইয়ার সাথে জুটি বাঁধতে নামেন মো. মনিরুজ্জামান। ১০ বলে তিনি সংগ্রহ করেন ১৩ রান। এ সময় দলের সংগ্রহ দাঁড়ায় ১৭। এরপর নামেন দলের অধিনায়ক দ্রুপম পত্রনবিশ তীর্থ। জাভেদের সঙ্গে তার পার্টনারশিপ থিতু হওয়ার দিকে এগুনোর মাঝে ৮ ওভার দুই বলে ক্যাচ তুলে দেন জাভেদ।  ২০ বলে ১২ রান সংগ্রহ করেন তিনি। ২৮ বলে ২৯ রান করে ১১তম ওভারের শেষ বলে ক্যাচ আউট হন তীর্থ।

মাহফুজ-মনির দলকে জয়ের প্রায় দ্বারে নিয়ে গিয়েছিলেন। শেষ ওভারে দলের জয়ের জন্য দরকার ছিল ১১ রান। মনির হোসেনের একটি চারে এগিয়ে যায় দল। এরপর সীমানার একেবারে প্রান্ত থেকে ধরা ক্যাচে আউট হয়ে যান মনির। ৬ রানে হেরে যায় বাংলাদেশ।

কিডারমিনস্টারের এই মাঠেই ২০১৮ সালে ইংল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ। তবে এবার ম্যাচে হেরে বাংলাদেশ বিদায় নিল। অন্যদিকে সেমিফাইনাল নিশ্চিত করল ইংল্যান্ড।

উত্তরণবার্তা/এআর
 



কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৪৬

পুরনো খবর