বিজয়ের রঙে রাঙা রাজধানী     শেখ হাসিনা আমাদের কাছে মহামানবী : গণপূর্তমন্ত্রী     গাজীপুরে ফ্যান কারখানায় আগুন, ১০ জনের মৃত্যু     মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি     চক্রান্ত করে শেখ হাসিনার অগ্রগতি ব্যাহত করা যাবে না : মোহাম্মদ নাসিম     আগামীকাল মহান বিজয় দিবস : একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেয়ার দিন     সরকার সশস্ত্র বাহিনীকে একটি আধুনিক-সুদক্ষ বাহিনীতে পরিণত করার লক্ষ্যে কাজ করছে : প্রধানমন্ত্রী     ১৬ ডিসেম্বর বন্ধ থাকবে যেসব সড়ক    

প্রতিবন্ধী ক্রিকেটে ইংল্যান্ডের কাছে হারল বাংলাদেশ

  আগস্ট ১৩, ২০১৯     ৫২     ১:২৫ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : প্রতিবন্ধী ক্রিকেটে ইংল্যান্ডের কাছে শেষ ম্যাচে হারের মধ্য দিয়ে পাঁচ জাতির এই টুর্নামেন্ট শেষ করে দেশে ফিরতে হচ্ছে বাংলাদেশেকে।

ইংল্যান্ডের কিডারমিনস্টারের দুপুরে টসে জিতে বাংলাদেশ ফিল্ডিং বেছে নেয়। ইংল্যান্ডের পক্ষে ব্যাট করতে নামেন আঙ্গুস ব্রাউন ও লিয়াম থমাস। এই জুটি ৪৮ রান করার পর আউট হন থমাস।

এরপর জেমি গুডউইন ব্যক্তিগত সংগ্রহ ৯ করে ক্যাচ আউট হয়ে ফেরেন। এরপর ক্যালাম ফ্লিন ৩৮ বলে ৪৫ রান করে অপরাজিত ছিলেন। সব মিলিয়ে ৫ উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১৪৮ রান। এর মধ্যে অতিরিক্ত থেকে আসে ১৯ রান।

জবাবে বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান মো. ইমরান প্রথম বলে বোল্ড হয়ে ফিরে আসেন। এরপর অপর উদ্বোধনী ব্যাটসম্যান জাভেদ ভুঁইয়ার সাথে জুটি বাঁধতে নামেন মো. মনিরুজ্জামান। ১০ বলে তিনি সংগ্রহ করেন ১৩ রান। এ সময় দলের সংগ্রহ দাঁড়ায় ১৭। এরপর নামেন দলের অধিনায়ক দ্রুপম পত্রনবিশ তীর্থ। জাভেদের সঙ্গে তার পার্টনারশিপ থিতু হওয়ার দিকে এগুনোর মাঝে ৮ ওভার দুই বলে ক্যাচ তুলে দেন জাভেদ।  ২০ বলে ১২ রান সংগ্রহ করেন তিনি। ২৮ বলে ২৯ রান করে ১১তম ওভারের শেষ বলে ক্যাচ আউট হন তীর্থ।

মাহফুজ-মনির দলকে জয়ের প্রায় দ্বারে নিয়ে গিয়েছিলেন। শেষ ওভারে দলের জয়ের জন্য দরকার ছিল ১১ রান। মনির হোসেনের একটি চারে এগিয়ে যায় দল। এরপর সীমানার একেবারে প্রান্ত থেকে ধরা ক্যাচে আউট হয়ে যান মনির। ৬ রানে হেরে যায় বাংলাদেশ।

কিডারমিনস্টারের এই মাঠেই ২০১৮ সালে ইংল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ। তবে এবার ম্যাচে হেরে বাংলাদেশ বিদায় নিল। অন্যদিকে সেমিফাইনাল নিশ্চিত করল ইংল্যান্ড।

উত্তরণবার্তা/এআর
 



ধোঁয়া ওঠা ভাপা পিঠা

  ডিসেম্বর ১৫, ২০১৯

বিজয়ের রঙে রাঙা রাজধানী

  ডিসেম্বর ১৫, ২০১৯

বিপিএলে না থেকেও যেভাবে আছেন সাকিব

  ডিসেম্বর ১৫, ২০১৯     ৬৫

তরুণ গায়ক-সুরকার পৃথ্বী রাজ আর নেই

  ডিসেম্বর ১৫, ২০১৯     ৬৪

পুরনো খবর