খালেদার দুর্নীতির গন্ধ ছড়াবে বিদেশেও     বাংলাদেশ-ভারত হকি একাডেমি নারী দলের সিরিজ মঙ্গলবার শুরু     তিন দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী     জলবায়ু পরিবর্তনের হুমকি মোকাবেলায় অংশীদারদের জড়িত থাকা প্রয়োজন : অর্থমন্ত্রী     লার্ভা পাওয়ায় ৯ ভবন মালিককে ২ লক্ষাধিক টাকা জরিমানা     ৭ সপ্তাহ পর বৈঠকে মন্ত্রিসভা     স্পিকারের সঙ্গে সংসদ সচিবালয় কর্মকর্তাদের ঈদ শুভেচ্ছা বিনিময়     কর্মব্যস্ত হয়ে উঠছে রাজধানী    

জিভে জল আনা গরুর মাংসের টিকিয়া কাবাব

  আগস্ট ১৪, ২০১৯     ১৮     ৯:৫৩ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা  লাইফস্টাইল ডেস্ক : কোরবানির ঈদের আজ তৃতীয় দিন। এ সময়ে ঘরে গরুর মাংস থাকে সবারই। গরুর মাংস দিয়ে তৈরি করতে পারেন মজাদার টিকিয়া কাবাব।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন গরুর মাংসের টিকিয়া কাবাব।

যা লাগবে

বিফ কিমা ৫০০ গ্রাম, আদা, রসুন ও পেঁয়াজ টুকরা করা ১ কাপ, শুকনা মরিচ ৫-৭টি, লবণ স্বাদ অনুযায়ী, গরম মশলা আস্ত দুই-তিনটি, এলাচ, দারুচিনি, গোলমরিচ, জিরা এক চামচ, ধনেপাতা, পুদিনাপাতা পেঁয়াজ ও কাঁচামরিচ কুচি আধাকাপ, তেজপাতা দুইটি, ডিম দুইটি, বুটের ডাল ১২৫ গ্রাম, চিনি আধা চা চামচ, পরিমাণমতো পানি ও তেল ভাজার জন্য।

যেভাবে করবেন

প্রথমে কিমা ভালো করে ধুয়ে নিয়ে তাতে সব কাটা মশলা, আস্ত গরম মশলা, স্বাদ অনুযায়ী লবণ, চিনি, বুটের ডাল ও পরিমাণমতো পানি দিয়ে ভালো করে সেদ্ধ করে শুকনা শুকনা করে গরম অবস্থায় বেটে তাতে একে একে ডিম, ধনেপাতা, পুদিনা পাতা, পেঁয়াজ ও কাঁচামরিচ দিয়ে ভালো করে হাত দিয়ে মাখিয়ে গোল গোল চ্যাপটা করে গরম ডুবো তেলে ভেজে কিচেন টিস্যুতে তুলে সার্ভিং ডিশে সাজিয়ে পরিবেশন করুন টিকিয়া কাবাব।

উত্তরণবার্তা/এআর

 



জিভে জল আনে যে কাবাব

  আগস্ট ১৯, ২০১৯

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৪৫

পুরনো খবর