মুক্তিযুদ্ধে ভারতের অবদান ছিল, সম্পর্কে যেন আতঙ্ক না আসে     আদালতের ভেতরে যে ঔদ্ধত্য দেখিয়েছেন সেটা ক্ষমার অযোগ্য : ওবায়দুল কাদের     শেখ হাসিনার সরকার আছে বলেই হিন্দু ধর্মের অনেকেই প্রশাসনের উচ্চ পদে : গণপূর্তমন্ত্রী     দেশ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলছে : তথ্যমন্ত্রী     সভাপতির পদ ছাড়া আওয়ামী লীগে যেকোনো পদে পরিবর্তন : ওবায়দুল কাদের     কমেছে শীতের সবজির দাম     বায়োগ্যাসে পাল্টে যাচ্ছে গ্রামের চিত্র     ১০ উইকেটে জিতল বাংলাদেশ    

জিভে জল আনা গরুর মাংসের টিকিয়া কাবাব

  আগস্ট ১৪, ২০১৯     ৪৮     ৯:৫৩ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা  লাইফস্টাইল ডেস্ক : কোরবানির ঈদের আজ তৃতীয় দিন। এ সময়ে ঘরে গরুর মাংস থাকে সবারই। গরুর মাংস দিয়ে তৈরি করতে পারেন মজাদার টিকিয়া কাবাব।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন গরুর মাংসের টিকিয়া কাবাব।

যা লাগবে

বিফ কিমা ৫০০ গ্রাম, আদা, রসুন ও পেঁয়াজ টুকরা করা ১ কাপ, শুকনা মরিচ ৫-৭টি, লবণ স্বাদ অনুযায়ী, গরম মশলা আস্ত দুই-তিনটি, এলাচ, দারুচিনি, গোলমরিচ, জিরা এক চামচ, ধনেপাতা, পুদিনাপাতা পেঁয়াজ ও কাঁচামরিচ কুচি আধাকাপ, তেজপাতা দুইটি, ডিম দুইটি, বুটের ডাল ১২৫ গ্রাম, চিনি আধা চা চামচ, পরিমাণমতো পানি ও তেল ভাজার জন্য।

যেভাবে করবেন

প্রথমে কিমা ভালো করে ধুয়ে নিয়ে তাতে সব কাটা মশলা, আস্ত গরম মশলা, স্বাদ অনুযায়ী লবণ, চিনি, বুটের ডাল ও পরিমাণমতো পানি দিয়ে ভালো করে সেদ্ধ করে শুকনা শুকনা করে গরম অবস্থায় বেটে তাতে একে একে ডিম, ধনেপাতা, পুদিনা পাতা, পেঁয়াজ ও কাঁচামরিচ দিয়ে ভালো করে হাত দিয়ে মাখিয়ে গোল গোল চ্যাপটা করে গরম ডুবো তেলে ভেজে কিচেন টিস্যুতে তুলে সার্ভিং ডিশে সাজিয়ে পরিবেশন করুন টিকিয়া কাবাব।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর