বিনামূল্যে হাজার হাজার রোগীর দৃষ্টি ফেরানো সেই চিকিৎসককে স্বাধীনতা পদক     শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন     মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে: ওবায়দুল কাদের     আমরা টানেল নির্মাণ করছি যা ভারতও পারেনি: পরিকল্পনামন্ত্রী     ধর্মীয় অনুভূতিতে আঘাত: ভণ্ডপীর মতিউরসহ ৯ জনের কারাদণ্ড     আমারও বৈধ জন্মসনদ নেই: অমর্ত্য সেন     বগুড়ায় রেটিনা কোচিং থেকে শিবিরের ৯ নেতাকর্মী গ্রেপ্তার     শহীদ মিনারে র‌্যাবের তিন ধাপের নিরাপত্তা    

লার্ভা পাওয়ায় ৯ ভবন মালিককে ২ লক্ষাধিক টাকা জরিমানা

  আগস্ট ১৯, ২০১৯     ৮৮     ৭:১৮ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় রাজধানীর নয়টি ভবনের মালিককে জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। বিভিন্ন অংকে এসব মালিকদের মোট দুই লাখ ২৮ হাজার টাকা জরিমানা ধার্য ও আদায় করা হয়।

সোমবার (১৯ আগস্ট) ডিএসসিসি পাঁচটি আঞ্চলিক এলাকায় আলাদা আলাদা অভিযান চালানো হয়।

এসময় নয়াপল্টন, সেগুনবাগিচা, তোপখানা, ধানমন্ডি, যাত্রাবাড়ী এলাকার এসব ভবনে এডিস মশার লার্ভা ও এডিস মশার প্রজনন সহায়ক পরিবেশের সন্ধান পান ডিএসসিসির ম্যাজিস্ট্রেটরা।
 
করপোরেশনের পক্ষ থেকে চলমান এডিস মশার লার্ভা নিধন অভিযানের অংশ হিসেবে পাঁচটি অঞ্চলে পরিচালিত এ অভিযানে অঞ্চল-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হোসেন ৫০ নয়াপল্টন ইস্টার্ন ভিউকে ৭৫ হাজার টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ধানমন্ডি ৮/এ (নতুন) সড়কের ৩১৭, ৩১৭/১ এবং ৩১৭/২ হোল্ডিংয়ে লার্ভা পাওয়ায় এস ফার্ম লিমিটেডের নির্মাণাধীন ভবনকে ৫০ হাজার টাকা এবং ২৪/ এ/বি তোপখানা রোডের ভবন মালিককে ৫০ হাজার টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলী ১৭/১ লালবাগ, জগন্নাথ সাহা ভবন মালিককে ১০ হাজার টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট শহীদ উল্লাহ, আতিকউল্লাহ ও সোনিয়া হোসেন যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে পাঁচটি বাড়িতে মশার লার্ভা পাওয়ায় পাঁচ বাড়ির মালিককে মোট ৪৩ হাজার টাকাসহ সর্বমোট দুই লাখ ২৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে ডিএসসিসির মোবাইল কোর্ট।
 
ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার বলেন, নগরজুড়ে ডেঙ্গু মশার লার্ভা ধ্বংসে অভিযান চলছে। সেই অভিযানের অংশ হিসেবে আজ ধানমন্ডি, সেগুনবাগিচা, তোপখানা, যাত্রাবাড়ী ইত্যাদি এলাকায় ২২৫টি বাড়ি ও ভবনে অভিযান পরিচালনা করা হয়।
 
রোববার (১৮ আগস্ট) ধানমন্ডি ১১ নম্বর সড়কে (নতুন) সিপিডির নির্মাণাধীন ভবনে প্রচুর এডিস মশার লার্ভা পাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

উত্তরণবার্তা/দীন



শোক ও গৌরবের অমর একুশে আজ

  ফেব্রুয়ারি ২১, ২০২০

আর কত অপেক্ষা?

  ফেব্রুয়ারী ২১, ২০২০     ৮৩

যে ৭ কারণে রোজ কমলা খাবেন

  ফেব্রুয়ারী ২১, ২০২০     ৪৯

ছুটির দিনে সবার পছন্দের পাটিসাপটা পিঠা

  ফেব্রুয়ারী ২১, ২০২০     ১৮

যৌন নির্যাতনের বিরুদ্ধে কঠোর আইন

  ফেব্রুয়ারী ২১, ২০২০     ১৬

কক্সবাজারে এক কোটি ইয়াবার চালান লুট!

  ফেব্রুয়ারী ২১, ২০২০     ১৪

পুরনো খবর