শহীদ মিনারে চার স্তরের নিরাপত্তা শুরু     মেট্রোরেলের প্রথম নমুনা কোচ ঢাকায়     মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, নিহত ৪     মার্চে মুজিববর্ষের অনুষ্ঠানে আসবেন মোদি     ধর্ষকদের ধরিয়ে দিন, কঠোর ব্যবস্থা নেবো : প্রধানমন্ত্রী     আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভা আজ     মাগুরায় ‘বন্দুকযুদ্ধে’ ২ ডাকাত নিহত     মুজিববর্ষকে ঘিরে বাড়াবাড়ি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর    

পিলখানা বিদ্রোহের সময় খালেদা জিয়া ২৪ ঘণ্টা কোথায় ছিলেন

  আগস্ট ২২, ২০১৯     ৭০৪     ১১:৪৪ অপরাহ্ণ     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : পিলখানা বিদ্রোহের সময় খালেদা জিয়া বাসা থেকে বেরিয়ে ২৪ ঘণ্টা কোথায় ছিলেন, বিএনপির কাছে তা জানতে চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্যে তিনি এ জবাব চান।

কাদের বলেন, ২৫ ফেব্রুয়ারি পিলখানার ঘটনার দিন সূর্য ওঠার আগেই খালেদা জিয়া বাসা থেকে বের হয়ে ২৪ ঘণ্টা নিখোঁজ ছিলেন, তিনি কোথায় ছিলেন?

‘যিনি দুপুরের আগে ঘুম থেকে ওঠেন না, তিনি সূর্য ওঠার আগে বাসা থেকে বেরিয়ে ২৪ ঘণ্টা নিখোঁজ থাকলেন! এতে প্রমাণ হয় এ ঘটনার জন্য তারা দায়ী।’

২১ আগস্ট ষড়যন্ত্রের ‘প্রাইম টার্গেট’ শেখ হাসিনা ছিলেন উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ২১ আগস্ট হত্যাকারীদের নেতা হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান জবানবন্দিতে বলেছে, হাওয়া ভবনের পরিকল্পনায় তারেক রহমানের নির্দেশে তারা হামলা করে। এ ঘটনার মাস্টারমাইন্ড তারেক রহমান এ কথা অস্বীকার করার উপায় নেই। এটা প্রচলিত আদালতে প্রমাণিত হয়েছে, জনতার আদালতে প্রমাণিত, ইতিহাসের আদালতেও প্রমাণিত হবে।

বিএনপির অভিযোগের পাল্টায় তিনি বলেন, তাহলে এফবিআইকে তদন্ত করতে বাঁধা দিলেন কেন? স্কটল্যান্ড ইয়ার্ডকে তদন্ত করতে আসতে বাঁধা দিলেন কেন? তাহলে জজ মিয়া চিত্রনাট্য সাজিয়েছিলেন কেন? সমস্ত আলামত নষ্ট করে দিলেন কেন? হামলাকারীদের চোখের সামনে চলে যেতে দেয়া হল কেন?

ওবায়দুল কাদের বলেন, এত কিছুর পরও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে খালেদা জিয়াকে আমন্ত্রণ জানিয়েছিলেন। খালেদা জিয়া কি অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেছিল, সবাই জানে।

উত্তরণবার্তা/এআর
 



ভোলায় ৫ দিনের তিরোধান উৎসব শুরু

  ফেব্রুয়ারি ১৯, ২০২০

জন্মভূমিতে আসছেন লন্ডনের মেয়র

  ফেব্রুয়ারি ১৯, ২০২০

মালয়েশিয়াগামী ১৭ রোহিঙ্গা আটক

  ফেব্রুয়ারি ১৯, ২০২০

মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, নিহত ৪

  ফেব্রুয়ারী ১৯, ২০২০     ১১৪

কলেরার টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে আজ

  ফেব্রুয়ারী ১৯, ২০২০     ৪২

খাঁচা পদ্ধতিতে মাছ চাষে বাড়বে উৎপাদন

  ফেব্রুয়ারী ১৯, ২০২০     ১৮

আবারও ডাবল সেঞ্চুরি দ্রাবিড়ের ছেলের

  ফেব্রুয়ারী ১৯, ২০২০     ১৭

মেট্রোরেলের প্রথম নমুনা কোচ ঢাকায়

  ফেব্রুয়ারী ১৯, ২০২০     ১৬

ভোলায় ৫ দিনের তিরোধান উৎসব শুরু

  ফেব্রুয়ারী ১৯, ২০২০     ১৫

বন্ধ হবে অবৈধ মোবাইল

  ফেব্রুয়ারী ১৯, ২০২০     ১৪

পুরনো খবর