দৃষ্টিনন্দন হবে শাহবাগ থেকে ঢাকা মেডিকেল: প্রধানমন্ত্রী     দুর্নীতি ও অনিয়ম রোধে শুদ্ধি অভিযান চলছে : ওবায়দুল কাদের     জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     চট্রগ্রাম রেঞ্জ পুলিশ সম্মেলনে ০৬ ক্যাটাগরিতে নোয়াখালী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন     প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন আজ     নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী    

বঙ্গবন্ধু হত্যারহস্য উন্মোচনে কমিশন গঠনের দাবি

  আগস্ট ২৩, ২০১৯     ৩৪     ১২:২৫ অপরাহ্ণ     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু হত্যার রহস্য উন্মোচনে কমিশন গঠন করা হোক। কারণ এতে করে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম ওই হত্যাকাণ্ড সম্পর্কে পরিষ্কার ধারণা পাবে।

জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বৃহস্পতিবার ‘১৫ ও ২১ আগস্ট হামলা কি একই সূত্রে গাঁথা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গবেষণা প্রতিষ্ঠান বিবি ফাউন্ডেশন এ আলোচনা সভার আয়োজন করে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ১৫ ও ২১ আগস্ট হামলার ঘটনা দুটি একই সূত্রে গাঁথা। ১৫ আগস্টের ঘটনার সঙ্গে যে জিয়াউর রহমান জড়িত ছিল তার অনেক প্রমাণ আছে। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশের চরিত্রই পাল্টে দেয়া হয়েছিল। সেই সময় বাংলাদেশের বিরোধিতাকারী শাহ আজিজকে প্রধানমন্ত্রী করা হয়েছে। বঙ্গবন্ধুর হত্যাকারীদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা দেয়া হয়েছে। ওই হত্যার যেন বিচার না হয়- তা আইনে পরিণত করা হয়েছিল।

সভায় আরও বক্তব্য রাখেন রাশিদুল আলম, অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, সাইফুর রহমান তপন, আলাউদ্দিন আলম, মারুফ রাসেল প্রমুখ।

উত্তরণবার্তা/এআর






 



পুরনো খবর