করোনা সংকটের মধ্যেই ভয়াবহ বন্যার কবলে আসাম     করোনায় ইতালিতে সর্বনিম্ন মৃত্যু     সেরেনাকে টপকে রেকর্ড গড়লেন ওসাকা     হাইড্রোক্সিক্লোরোকুইন নিয়ে বড় সিদ্ধান্ত নিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা     যুক্তরাষ্ট্রে রপ্তানি হলো বেক্সিমকোর তৈরি ৬৫ লাখ পিপিই     উপকূলে ঝড়ের আশঙ্কা, সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা     করোনার শুরু থেকেই ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন সংসদ সদস্যরা’     জরুরি অবস্থা প্রত্যাহার করল জাপান    

৯০ ঘণ্টা টানা সাইক্লিং

  আগস্ট ২৫, ২০১৯     ১৬৪     ১১:৪৫ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ৯০ ঘণ্টা একটানা সাইকেল চালিয়েছেন তিনি। পার হয়েছেন ১২০০ কিমি রাস্তা। এই ৯০ ঘণ্টা না ঘুমিয়ে, খুব কম সময় বিশ্রাম নিয়ে এই ম্যারাথন সাইক্লিং ইভেন্ট শেষ করেছেন ভারতীয় সেনার লেফটেন্যান্ট জেনারেল অনিল পুরি। ফ্রান্সের সব থেকে পুরনো ও ঐতিহ্যবাহী সাইক্লিং ইভেন্টে অংশ নিয়েছিলেন ৫৬ বছর বয়সী এই প্রাক্তন সেনা কর্তা। বড় চ্যালেঞ্জ ছিল। টানা ৯০ ঘণ্টা না ঘুমিয়ে সাইক্লিং করাটা মুখের কথা নয়। তিনি সেই চ্যালেঞ্জ জিতেছেন। ১২০০ কিমি প্যারিস-ব্রেস্ট-প্যারিস সার্কিট সম্পূর্ণ করেছেন তিনি।
২৩ অগাস্ট তিনি ১২০০ কিমির রাস্তার সার্কিট পূর্ণ করেছেন। ভারতীয় সেনার তরফে অনিল পুরিকে শুভেচ্ছা জানানো হয়েছে। ১৯৩১ সালে শুরু হয়েছিল এই ঐতিহ্যবাহী সাইক্লিং ইভেন্ট। ৩১,১২৫ জন সার্কিট পূর্ণ করেছেন এখনও পর্যন্ত। তবে ভারতীয় সেনার লেফটেন্যান্ট জেনারেল পদে থাকা কোনও অফিসার আজ পর্যন্ত এই ইভেন্টের সার্কিট পূর্ণ করেননি। অনিল পুরি প্রথম সেনা কর্তা হিসাবে এই রেকর্ড গড়লেন।
উত্তরণবার্তা/অআ



পুরনো খবর