লন্ডন বাদে আন্তর্জাতিক সব রুটে বিমানের ফ্লাইট স্থগিত     জাপানে বন্যা ও ভূমিধসে ২০ জন নিহত     ওয়ারী থেকে বের হতে নানা ছুতো দেখাচ্ছেন বাসিন্দারা     উন্নতির দিকে বন্যা পরিস্থিতি     জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলায় নিরলসভাবে কাজ করছে সরকার : পরিবেশ মন্ত্রী     করোনার কারণে সম্ভাব্য খাদ্য সংকট মোকাবিলায় সরকার সর্বাত্বক কর্মসূচি গ্রহণ করেছে : কৃষিমন্ত্রী     সিএমএইচ কারোনা ওয়ার্ডে নৌবাহিনীর ফ্রিজ ও এসি প্রদান     প্রতিকূলতার মাঝেও অগ্রাধিকার ভিত্তিক মেগা প্রকল্পের কাজ পুরোদমে চলছে : সড়ক পরিবহন মন্ত্রী    

৯০ ঘণ্টা টানা সাইক্লিং

  আগস্ট ২৫, ২০১৯     ১৮৯     ১১:৪৫ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ৯০ ঘণ্টা একটানা সাইকেল চালিয়েছেন তিনি। পার হয়েছেন ১২০০ কিমি রাস্তা। এই ৯০ ঘণ্টা না ঘুমিয়ে, খুব কম সময় বিশ্রাম নিয়ে এই ম্যারাথন সাইক্লিং ইভেন্ট শেষ করেছেন ভারতীয় সেনার লেফটেন্যান্ট জেনারেল অনিল পুরি। ফ্রান্সের সব থেকে পুরনো ও ঐতিহ্যবাহী সাইক্লিং ইভেন্টে অংশ নিয়েছিলেন ৫৬ বছর বয়সী এই প্রাক্তন সেনা কর্তা। বড় চ্যালেঞ্জ ছিল। টানা ৯০ ঘণ্টা না ঘুমিয়ে সাইক্লিং করাটা মুখের কথা নয়। তিনি সেই চ্যালেঞ্জ জিতেছেন। ১২০০ কিমি প্যারিস-ব্রেস্ট-প্যারিস সার্কিট সম্পূর্ণ করেছেন তিনি।
২৩ অগাস্ট তিনি ১২০০ কিমির রাস্তার সার্কিট পূর্ণ করেছেন। ভারতীয় সেনার তরফে অনিল পুরিকে শুভেচ্ছা জানানো হয়েছে। ১৯৩১ সালে শুরু হয়েছিল এই ঐতিহ্যবাহী সাইক্লিং ইভেন্ট। ৩১,১২৫ জন সার্কিট পূর্ণ করেছেন এখনও পর্যন্ত। তবে ভারতীয় সেনার লেফটেন্যান্ট জেনারেল পদে থাকা কোনও অফিসার আজ পর্যন্ত এই ইভেন্টের সার্কিট পূর্ণ করেননি। অনিল পুরি প্রথম সেনা কর্তা হিসাবে এই রেকর্ড গড়লেন।
উত্তরণবার্তা/অআ



পুরনো খবর