পেঁয়াজ-লবণ-চাল নিয়ে কৃত্রিম সংকট সৃষ্টিকারী কারও রেহাই নেই : ওবায়দুল কাদের     সামাজিক সূচকে আমরা ভারতের চেয়েও এগিয়ে     মিসর থেকে বিমানে করে পেঁয়াজ আসছে আজ     মেসির শেষ মুহূর্তের গোলে পরাজয় এড়াল আর্জেন্টিনা     পদ্মা সেতুর আড়াই কিলোমিটার দৃশ্যমান হচ্ছে আজ     এই বড় বড় মাছ, নদীর খুব স্বাদের মাছ     এর চেয়ে ভালো আর কী হতে পারে : পরিকল্পনামন্ত্রী     সমর্থকদের কথা ভেবে খারাপ লাগছে: সৌরভ গাঙ্গুলী    

৯০ ঘণ্টা টানা সাইক্লিং

  আগস্ট ২৫, ২০১৯     ৮৭     ১১:৪৫ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ৯০ ঘণ্টা একটানা সাইকেল চালিয়েছেন তিনি। পার হয়েছেন ১২০০ কিমি রাস্তা। এই ৯০ ঘণ্টা না ঘুমিয়ে, খুব কম সময় বিশ্রাম নিয়ে এই ম্যারাথন সাইক্লিং ইভেন্ট শেষ করেছেন ভারতীয় সেনার লেফটেন্যান্ট জেনারেল অনিল পুরি। ফ্রান্সের সব থেকে পুরনো ও ঐতিহ্যবাহী সাইক্লিং ইভেন্টে অংশ নিয়েছিলেন ৫৬ বছর বয়সী এই প্রাক্তন সেনা কর্তা। বড় চ্যালেঞ্জ ছিল। টানা ৯০ ঘণ্টা না ঘুমিয়ে সাইক্লিং করাটা মুখের কথা নয়। তিনি সেই চ্যালেঞ্জ জিতেছেন। ১২০০ কিমি প্যারিস-ব্রেস্ট-প্যারিস সার্কিট সম্পূর্ণ করেছেন তিনি।
২৩ অগাস্ট তিনি ১২০০ কিমির রাস্তার সার্কিট পূর্ণ করেছেন। ভারতীয় সেনার তরফে অনিল পুরিকে শুভেচ্ছা জানানো হয়েছে। ১৯৩১ সালে শুরু হয়েছিল এই ঐতিহ্যবাহী সাইক্লিং ইভেন্ট। ৩১,১২৫ জন সার্কিট পূর্ণ করেছেন এখনও পর্যন্ত। তবে ভারতীয় সেনার লেফটেন্যান্ট জেনারেল পদে থাকা কোনও অফিসার আজ পর্যন্ত এই ইভেন্টের সার্কিট পূর্ণ করেননি। অনিল পুরি প্রথম সেনা কর্তা হিসাবে এই রেকর্ড গড়লেন।
উত্তরণবার্তা/অআ



৫ বছর নিষিদ্ধ শাহাদাত

  নভেম্বর ১৯, ২০১৯

৫ বছর নিষিদ্ধ শাহাদাত

  নভেম্বর ১৯, ২০১৯

এই বড় বড় মাছ, নদীর খুব স্বাদের মাছ

  নভেম্বর ১৯, ২০১৯     ১৩৮

আজ ১৯ নভেম্বর : ইতিহাসের এইদিনে

  নভেম্বর ১৯, ২০১৯     ৩৪

মরুর বুকে স্যামন মাছ চাষ

  নভেম্বর ১৯, ২০১৯     ২৮

বিরলে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধ নিহত

  নভেম্বর ১৯, ২০১৯     ২৪

বৈধ চালক সংকট

  নভেম্বর ১৯, ২০১৯     ২৪

পুরনো খবর