ময়মনসিংহে কলেজ ছাত্রীকে অপহরণের সময় আটক ১০     মিয়ানমারের বিরুদ্ধে যুদ্ধাপরাধ তদন্তে আইসিসির অনুমোদন     ইউনেস্কো সম্মেলনে রোহিঙ্গা ইস্যু: বাংলাদেশ মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত     মিশর-তুরস্ক থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আসছে : প্রধানমন্ত্রী     প্রতি উপজেলায় ১০ চিকিৎসক নিয়োগ : ফরহাদ হোসেন     প্রধানমন্ত্রীর দুবাই সফরে ৩ চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা : মোমেন     উল্লাপাড়ায় ট্রেন লাইনচ্যুত, ৪ বগিতে অগ্নিকাণ্ড     জঙ্গিদের কাছে কোরআন-হাদিসের দাওয়াত পৌঁছে দিতে হবে : গৃহায়ণমন্ত্রী    

মুন্সীগঞ্জের লোকালয়ে বাঘ

  আগস্ট ২৫, ২০১৯     ৯৭৮     ১২:০০ পূর্বাহ্ন     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ফুলকঁচি গ্রামের লোকালয়ে সম্প্রতি দুটি বাঘ ঢুকে পড়েছে। এতে ওই গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
শনিবার (২৪ আগস্ট) রাতে লৌহজংয়ের ইউএনও ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পেয়ে পুলিশ মোতায়েন করেন ও বনবিভাগকে তলব করেন।
রাত সাড়ে ১১টায় লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কাবিরুল ইসলাম খান জানান, “গ্রামটির মসজিদে মসজিদে মাইকিং করা হচ্ছে যে একা একা যাতে কেউ ঘর থেকে বের না হন। এ ছাড়া বাঘ থেকে সুরক্ষায় রাতে দলবদ্ধভাবে বের হওয়ার জন্য বলা হয়েছে। ”
ইউএনও জানান, “এ ঘটনায় গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে। সারারাত পুলিশ টহল দিবে। এছাড়া রবিবার বন বিভাগের দায়িত্বশীলরা গ্রামটিতে আসবেন। তাদের অবগত করা হয়েছে। এছাড়া বাঘ দুটি হয়তো মেছো বাঘ হতে পারে। শনিবার সন্ধ্যার পরে লোকালয়ে আসলে গ্রামবাসীরা বাঘটিকে ধাওয়া দেয়। গ্রামবাসীরা মোবাইলে দূর থেকে বাঘের ছবিও তুলেছে। পরে গ্রামের জঙ্গলে বাঘ দুটি পালিয়ে যায়।”
এই বাঘ প্রথম দেখা যায় শুক্রবার সন্ধ্যায়। গ্রামের লোকজন ধাওয়া দেয়ার পর পালিয়ে যায়। তাদের ধারণা ছিল বাঘ আর গ্রামে নেই। কিন্তু শনিবার আবার বাঘ লোকালয়ে বিচরণ শুরু করে। এতে এলাকায় বাঘ আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে ইউএনও ঘটনাস্থলে এসে গ্রামবাসীর সাথে খোলামেলা কথা বলে তাদের আশ্বস্ত করেন।
উত্তরণবার্তা/অআ



পুরনো খবর