বাড়ছে আউশের আবাদ, লক্ষ্যমাত্রা ৩৬ লাখ মে.টন     আর্জেন্টিনায় করোনা আক্রান্তের সংখ্যা লাখ ছাড়ালো     সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা     গাইবান্ধায় ব্রহ্মপুত্র, ঘাঘট, করতোয়া ও তিস্তা নদীর পানি ফের বাড়ছে     ঈদুল আজহার জামাতও মসজিদে     ঢাবি ও বিএসএমএমইউ’র যৌথ নেতৃত্বে করোনা চিকিৎসায় নেগেটিভ প্রেসার ক্যানোপি উদ্ভাবন     দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কার্যক্রম পরিদর্শন উপাচার্যের     ডিএনসিসির ৮৬ স্থাপনায় লার্ভা, প্রায় ২ লাখ টাকা জরিমানা    

এডিস মশার লার্ভা পাওয়ায় ২ জনের কারাদন্ড ৬ লাখ ১০ হাজার টাকা জরিমানা

  আগস্ট ২৬, ২০১৯     ১৩৫     ৭:২০ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ২ জনকে কারাদন্ড ও ৬ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, আজ ঢাকা দক্ষিণ সিটির ৬টি ভ্রাম্যমাণ আদালত ২০৬ টি বাড়ি পরিদর্শন করে। এ সময় ২ জনকে কারাদন্ড প্রদান, ৬ জন বাড়ি মালিককে সতর্ক করা এবং ৬০ হাজার টাকা জরিমানা আদায় করে।
তিনি জানান, কলাবাগান সেন্ট্রাল রোডের ৭৩/১ নম্বর হোল্ডিং এ এডিস মশার লার্ভা পাওয়ায় মো. আব্দুল মালেক (৬৭) এবং মো. ইউসুফ আলী (৫৫ ) কে ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান এবং সেন্ট্রাল রোডের ৭৩/বি হোল্ডিং এ এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় ১০ হাজার টাকা অর্থদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। অন্চল ১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মিজানুর রহমান। এছাড়া জিগাতলা ১৭/১ হোটেল সুনামীতে নোংরা অপরিচ্ছন্ন এবং মশার লার্ভা উৎপন্ন সহায়ক পরিবেশের কারণে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
আলু বাজার এলাকায় এডিস মশার লার্ভা বাড়িতে পাওয়ায় ৬ জন বাড়ির মালিককে সতর্ক করে দিয়েছে আদালত।
এদিকে চলমান ‘চিরুনি অভিযানের’ আজ ৩৬টি ওয়ার্ডের মোট ১০ হাজার ৭২০টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ২৯৮টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। এ সব বাড়ি ও স্থাপনায় ‘এ বাড়ি/স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়’ লেখা স্টিকার লাগানো হয়। এ ছাড়া ৫ হাজার ১৩টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী স্থান/জমে থাকা পানি পাওয়া যায়।
এ সময় ভ্রাম্যমাণ আদালত গুলশানের ‘এক্সিকিউটিভ ইন লিমিটেড’ কে ৩ লাখ টাকা এবং ‘মিরাকি রেস্টুরেন্ট’কে ৫০ হাজার টাকা, গুলশানে শান্তা প্রোপার্টিজকে ১ লাখ টাকা, শাহজাদপুরে ‘অনওয়ার্ড প্রোপার্টিজ’কে ৫০ হাজার টাকা এবং শাহজাদপুরে একটি ব্যক্তিগত নির্মাণাধীন ভবনের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এডিস মশা নির্মূলে চলমান চিরুনি অভিযানের অংশ হিসাবে আজ ডিএনসিসি’র মেয়র মো. আতিকুল ইসলাম মোহাম্মদপুরে পরিচ্ছন্নতা ও মশককর্মীদের কাজ পরিদর্শন করেন।
নুরজাহান রোডের ঢাকা স্টেট কলেজের সামনে এলাকার বাড়ি মালিকগণের উদ্দেশে মেয়র বলেন, দুই বাড়ির ময়লা এ বারের মতো ডিএনসিসির পরিচ্ছন্নতাকর্মীগণ পরিষ্কার করে দিচ্ছে, তবে ভবিষ্যতে কমিউনিটির লোকজনকে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।
চলমান চিরুনি অভিযানে সহযোগিতা করার জন্য মেয়র নগরবাসীকে ধন্যবাদ জানান। এডিস মশা নির্মূলে এ অভিযানে জনগণকে সক্রিয়ভাবে অংশগ্রহণ করার আহবান জানান।

উত্তরণবার্তা/দীন



বিকিনি পরবেন কাজল

  জুলাই ১৩, ২০২০

পুরনো খবর