সপ্তাহের শেষে বৃষ্টিপাত বাড়তে পারে     নরেন দাসকে আমরা হারিয়ে যেতে দিবো না : আইনমন্ত্রী     সৌদি সীমান্তে মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করল হুতিরা     নানা আয়োজনে বান্দরবানে আষাঢ়ী পূর্ণিমা উদযাপন     করোনাকালে রেমিট্যান্স ও রিজার্ভে রেকর্ড     করোনা আক্রান্ত এমপি সালমা চৌধুরীকে আনা হলো ঢাকায়     আফগান কারাগারে আইএসের হামলা অব্যাহত, নিহত ২৪     টাঙ্গাইলে বন্যার পানিতে ডুবে ভাইবোনের মৃত্যু    

উখিয়ায় পাঁচশ’ চাপাতি উদ্ধার

  আগস্ট ২৬, ২০১৯     ১৭৫     ৭:৪৮ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় প্রায় পাঁচশ’ পিস চাপাতি উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে উখিয়ার কোটবাজারে অধীর দাস নামে এক কামারের দোকানে অভিযান চালিয়ে এসব চাপাতি উদ্ধার করে স্থানীয় উপজেলা প্রশাসন।

এ অভিযানের নেতৃত্ব দিয়েছেন উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফখলুল ইসলাম।

সহকারী কমিশনার বলেন, ‘স্থানীয়দের মাধ্যামে খবর পেয়ে ওই দোকানে অভিযান চালিয়ে বিভিন্ন প্রকারের পাঁচশ’ পিস চাপাতি উদ্ধার করা হয়েছে। সাইফুল্লাহ নামে এক ব্যাক্তি এসব চাপাতি রোহিঙ্গাদের জন্য বানাতে দিয়েছেন বলে প্রাথমিকভাবে তথ্য পাওয়া গেছে। এর আগে অধীর দাস নামে ওই কামারের দোকানে ২ হাজার ৬’শ পিস চাপাতি বানাতে দেওয়া হয়েছিল। সেগুলো গত ৯ আগষ্ট দেওয়ার কথা ছিল। বিষয়টি খুবই গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে।’

কামার অধীর দাস জানান, ‘মুক্তি’ নামে একটি এনজিও সংস্থার লোক পরিচয় দিয়ে গত মাসে ২ হাজার ৬০০ পিস চাপাতি তৈরির অর্ডার দেন সাইফুল্লাহ নামে এক ব্যাক্তি। এর জন্য তাকে ৩০ হাজার টাকা অগ্রিম দেওয়া হয়েছিল। এর বেশি তার কিছু জানা নেই বলে জানান।

উখিয়া থানার ওসি (তদন্ত) নূরুল ইসলাম জানান, কোটবাজারে একটি কামারের দোকান থেকে পাঁচশ’ পিস চাপাতি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর