দৃষ্টিনন্দন হবে শাহবাগ থেকে ঢাকা মেডিকেল: প্রধানমন্ত্রী     দুর্নীতি ও অনিয়ম রোধে শুদ্ধি অভিযান চলছে : ওবায়দুল কাদের     জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     চট্রগ্রাম রেঞ্জ পুলিশ সম্মেলনে ০৬ ক্যাটাগরিতে নোয়াখালী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন     প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন আজ     নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী    

সৌদিতে ছাত্রদের পড়াতে পারবেন নারী শিক্ষিকা

  সেপ্টেম্বর ০৪, ২০১৯     ৩২     ১১:৪৮     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : এখন থেকে সৌদি আরবে ছাত্রদেরও পড়াতে পারবেন নারী শিক্ষিকারা। ইতোপূর্বে মহিলা শিক্ষিকারা শুধু মেয়েদের পাঠদান করতে পারতেন।

সৌদি শিক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদ মাধ্যম জানিয়েছে, এখন থেকে মহিলা শিক্ষিকারা দেশের ১৪ হাজার ৬০টি সরকারি স্কুলে শিক্ষকতা করতে পারবেন।

সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের ভিশন ২০২৩ সামনে রেখে সৌদি আরবে অনেক পরিবর্তন পরিলক্ষিত হচ্ছে। মহিলা শিক্ষিকাদের ছাত্র পড়ানোর নতুন আইন তারই একটি অংশ। ইতোমধ্যে রক্ষণশীল এই দেশটিতে মহিলাদের ড্রাইভিং, চাকরি, একা ভ্রমণ করা এবং সিনেমা হল চালু করা হয়েছে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর