মধ্যাহ্ন বিরতির আগেই জিম্বাবুয়ের ইনিংস অর্ধেক শেষ     নাঈমের তৃতীয় শিকার টেইলর, চাপে জিম্বাবুয়ে     বিদ্যুৎ খাতে আরও জাপানি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর     জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ দলীয় সংগ্রহ গড়লো বাংলাদেশ     মাতৃভাষা দিবস স্মারক স্বর্ণ মুদ্রার মূল্য পুনঃনির্ধারণ     চলতি বছরে ঢাকা-সিলেট মহাসড়কে ছয়লেনের কাজ শুরু হবে : সেতুমন্ত্রী     দুবাই সরকারের আমন্ত্রণে রেলপথ মন্ত্রী দুবাই যাচ্ছেন     সীমান্তে চোরাচালান রোধে সজাগ থাকুন: বিজিবিকে রাষ্ট্রপতি    

ভারতের পাঞ্জাবে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২৩

  সেপ্টেম্বর ০৫, ২০১৯     ৫৯     ০১:২৮     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পাঞ্জাবে একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২৩ জনের মৃত্যু হয়েছে। বিধ্বস্ত ভবনটিতে এখনো আটকে রয়েছেন বহু মানুষ।

বুধবার রাতেও উদ্ধার অভিযান চলছে। এর আগে বিকালে পাঞ্জাবের গুরদাসপুর শহরে আতশবাজি তৈরির কারখানায় এ বিস্ফোরণ ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, ঘন জনবসতিপূর্ণ বাতালা এলাকায় বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণে কারখানাটি পুরোপুরি ধ্বংস হয়ে গিয়েছে। কারখানার আশপাশের বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে একটি গাড়ির ওয়ার্কশপও রয়েছে। ঠিক কী কারণে বিস্ফোরণ হয়েছে, তা এখনও জানা যায়নি।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বেআইনিভাবে এই আবাসিক এলাকায় বেশ কয়েক বছর ধরে কারখানাটি চলছিল। শিখ ধর্মের প্রবর্তক গুরু নানকের ৫৫০তম জন্মতিথি উদযাপন উপলক্ষে বুধবার ‘নগর কীর্তন’ বেরনোর কথা ছিল। তার জন্য বাজি তৈরি করে মজুত করা হচ্ছিল ওই কারখানায়।

রাজ্যের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ জানিয়েছেন, উদ্ধার কাজ চলছে। জেলার কালেক্টর ও সিনিয়র পুলিশ সুপারিটেন্ডেন্ট উদ্ধার কাজ তদারক করছেন।

উত্তরণবার্তা/এআর



ফেসবুকের ফেইসলক আতঙ্ক!

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ৫৭

লিবিয়ায় তুরস্কের ১৬ সেনা নিহত!

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১৯

ইভাংকার গায়ে লাখ টাকার জামা

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১৭

পবিত্র শবে মেরাজ ২২ মার্চ

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১৬

পুরনো খবর