শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন     মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে: ওবায়দুল কাদের     আমরা টানেল নির্মাণ করছি যা ভারতও পারেনি: পরিকল্পনামন্ত্রী     ধর্মীয় অনুভূতিতে আঘাত: ভণ্ডপীর মতিউরসহ ৯ জনের কারাদণ্ড     আমারও বৈধ জন্মসনদ নেই: অমর্ত্য সেন     বগুড়ায় রেটিনা কোচিং থেকে শিবিরের ৯ নেতাকর্মী গ্রেপ্তার     শহীদ মিনারে র‌্যাবের তিন ধাপের নিরাপত্তা     একুশের ইতিহাস সব প্রজন্মকে জানতে হবে : প্রধানমন্ত্রী    

এবার গরুর পিঠে বোমা বেঁধে আত্মঘাতী হামলা আইএস’র

  সেপ্টেম্বর ০৫, ২০১৯     ৫৬     ২২:৪৯     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : আত্মঘাতী বোমা হামলায় মানুষের বদলে গরুকে কাজে লাগানোর কৌশল অবলম্বন করছে ইসলামিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। জানা গেছে, তাদের সদস্য সংখ্যা কমে যাওয়া ও ধীরে ধীরে দুর্বল হয়ে পড়ায় এ পদ্ধতি অবলম্বন করা শুরু করেছে তারা।

ইরাকের দিয়ালা প্রদেশের পুলিশ কমান্ডারের মুখপাত্র কর্নেল গালিব আল-আতিয়া জানান, ইরাকের আল ইসলাহ'র অধিবাসীরা বিস্ফোরক বেল্ট বাঁধা দুটো গরুকে গ্রামের উত্তর পাশে ঘুরতে দেখেছেন বলে আমাদের কাছে তথ্য আছে। গরু দুইটি গ্রামের আশেপাশে ঘুরাঘুরি করতে করতে বাড়িঘরের কাছে যাওয়ামাত্র রিমোট দিয়ে বিস্ফোরকের বিস্ফোরণ ঘটানো হয়। এতে আশেপাশের বাড়িগুলো ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। তবে এতে কোনো মানুষের হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি আরও জানান, যুক্তরাষ্ট্র সমর্থিত ইরাকি নিরাপত্তা বাহিনীর সঙ্গে চারবছর ধরে চলা যুদ্ধে ব্যাপক জনশক্তি হারিয়ে দুর্বল হয়ে পড়েছে দলটি। এ কারণেই তারা এখন এই পদ্ধতি অবলম্বন করছে।

এদিকে দিয়ালা পুলিশ কমান্ডের নিরাপত্তা কর্মকর্তারা জানান, এই এলাকাটিতে আইএস এর আদর্শকে সমর্থন করে এমন কয়েকটি গ্রাম তাদের হামলার জন্য গরু দিয়ে সহায়তা করে।

উত্তরণবার্তা/এআর



বান্দরবানে নারীকে পিটিয়ে হত্যা

  ফেব্রুয়ারি ২০, ২০২০

পুরনো খবর