মশাবাহিত রোগ নিয়ন্ত্রণে আলাদা সেল হচ্ছে : এলজিআরডি মন্ত্রী     ঐক্যফ্রন্ট রাজনীতির মাঠে বিগত যৌবনা : তথ্যমন্ত্রী     গোপালগঞ্জে শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিনবক্স বিতরণ     মানসিকভাবে দুর্বল তরুণরাই নতুন করে জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে : মনিরুল ইসলাম     উন্নয়ন কর্মকান্ডে দিশেহারা হয়ে বিএনপি চক্রান্ত করছে : মোহাম্মদ নাসিম     সরকার দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে : পরিকল্পনা মন্ত্রী     বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কাজ করার আহ্বান স্পিকারের     রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে চাপ দিতে জার্মানিকে অনুরোধ    

কাবুলে গাড়িবোমা বিস্ফোরণে নিহত ১০

  সেপ্টেম্বর ০৬, ২০১৯     ৩৪     ১১:০৫     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে, আহত হয়েছে অন্তত ৪০ জন। নিহতদের মধ্যে ন্যাটোর নেতৃত্বাধীন বাহিনীর দুই সদস্য রয়েছে, তাদের একজন যুক্তরাষ্ট্রের, আরেকজন রোমানিয়ার।

কাবুলে কঠিনভাবে সুরক্ষিত গ্রিনজোনের লাগোয়া এলাকায় একটি তল্লাশি চৌকির কাছে এই বিস্ফোরণের ঘটনা ঘটে, যেখানে বিভিন্ন দেশের দূতাবাস এবং দেশটির গোয়েন্দা সংস্থার অফিসসহ বিভিন্ন সরকারি ভবন রয়েছে।

ন্যাটো অফিস ও যুক্তরাষ্ট্রের দূতাবাসের কাছেই বিস্ফোরণটি ঘটানো হয়। বিস্ফোরণে বেশ কয়েকটি গাড়ি এবং আশপাশের দোকানপাট ক্ষতিগ্রস্থ হয়।

এরিমধ্যে তালিবান হামলার দায় স্বীকার করে বলেছে, বিদেশী যোদ্ধাদের একটি গাড়িবহরকে লক্ষ্য করেই তারা হামলা চালিয়েছে।

গেল সোমবারও তালিবানদের হামলায় ১৬ জন মারা যায়। অনেক বছরের যুদ্ধ বন্ধে যুক্তরাষ্ট্র ও তালিবান মধ্যে নীতিগত ঐকমত্যে পৌছার পর এই হামলা হলো। ওই চুক্তির অংশ হিসেবে ২০ সপ্তাহের মধ্যে যুক্তরাষ্ট্রের ১৪ হাজার সৈন্যের মধ্যে সাড়ে পাঁচ হাজার সৈন্য ফিরিয়ে নেয়ার কথা রয়েছে।

উত্তরণবার্তা/এআর



দারুণ মজার থাই ক্যাশু চিকেন

  অক্টোবর ১৯, ২০১৯     ৭

পুরনো খবর