মুক্তিযুদ্ধের সময় ভারত পাশে ছিল ভুলিনি: কলকাতায় প্রধানমন্ত্রী     টাইগারদের হতাশার দিনে ৬৮ রানের লিড ভারতের     ট্রুডোকে অভিনন্দন শেখ হাসিনার     শূন্য রানে ফিরলেন বাংলাদেশের ৩ ব্যাটসম্যান     ঘণ্টা বাজিয়ে কলকাতা টেস্ট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী     ‘গোলাপি’ টেস্টের উদ্বোধনীতে যা যা থাকছে     ইডেনে আজ গোলাপি টেস্টে ঘণ্টা বাজাবেন প্রধানমন্ত্রী     খেলার মাঠে মুখোমুখি হবেন মমতা-হাসিনা    

কাবুলে গাড়িবোমা বিস্ফোরণে নিহত ১০

  সেপ্টেম্বর ০৬, ২০১৯     ৪৪     ১১:০৫     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে, আহত হয়েছে অন্তত ৪০ জন। নিহতদের মধ্যে ন্যাটোর নেতৃত্বাধীন বাহিনীর দুই সদস্য রয়েছে, তাদের একজন যুক্তরাষ্ট্রের, আরেকজন রোমানিয়ার।

কাবুলে কঠিনভাবে সুরক্ষিত গ্রিনজোনের লাগোয়া এলাকায় একটি তল্লাশি চৌকির কাছে এই বিস্ফোরণের ঘটনা ঘটে, যেখানে বিভিন্ন দেশের দূতাবাস এবং দেশটির গোয়েন্দা সংস্থার অফিসসহ বিভিন্ন সরকারি ভবন রয়েছে।

ন্যাটো অফিস ও যুক্তরাষ্ট্রের দূতাবাসের কাছেই বিস্ফোরণটি ঘটানো হয়। বিস্ফোরণে বেশ কয়েকটি গাড়ি এবং আশপাশের দোকানপাট ক্ষতিগ্রস্থ হয়।

এরিমধ্যে তালিবান হামলার দায় স্বীকার করে বলেছে, বিদেশী যোদ্ধাদের একটি গাড়িবহরকে লক্ষ্য করেই তারা হামলা চালিয়েছে।

গেল সোমবারও তালিবানদের হামলায় ১৬ জন মারা যায়। অনেক বছরের যুদ্ধ বন্ধে যুক্তরাষ্ট্র ও তালিবান মধ্যে নীতিগত ঐকমত্যে পৌছার পর এই হামলা হলো। ওই চুক্তির অংশ হিসেবে ২০ সপ্তাহের মধ্যে যুক্তরাষ্ট্রের ১৪ হাজার সৈন্যের মধ্যে সাড়ে পাঁচ হাজার সৈন্য ফিরিয়ে নেয়ার কথা রয়েছে।

উত্তরণবার্তা/এআর



ফেন্সিডিলসহ আটক ১

  নভেম্বর ২২, ২০১৯

পুরনো খবর