খেলাধূলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী     বঙ্গবন্ধু গোল্ড কাপের শিরোপা ধরে রাখল ফিলিস্তিন     বঙ্গবন্ধু টানেল অর্থনৈতিক প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করবে : স্পিকার     তিস্তা নিয়ে আলোচনায় বসতে আগ্রহী ভারত: পানিসম্পদ প্রতিমন্ত্রী     প্রধানমন্ত্রী একগুচ্ছ উন্নয়ন কাজের উদ্বোধন করবেন রোববার     এক ম্যাচ হাতে রেখেই ছিনিয়ে নিয়েছে সিরিজ পাকিস্তান     প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গাম্বিয়ার কৃতজ্ঞতা প্রকাশ     বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল আজ    

কাবুলে গাড়িবোমা বিস্ফোরণে নিহত ১০

  সেপ্টেম্বর ০৬, ২০১৯     ৬১     ১১:০৫     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে, আহত হয়েছে অন্তত ৪০ জন। নিহতদের মধ্যে ন্যাটোর নেতৃত্বাধীন বাহিনীর দুই সদস্য রয়েছে, তাদের একজন যুক্তরাষ্ট্রের, আরেকজন রোমানিয়ার।

কাবুলে কঠিনভাবে সুরক্ষিত গ্রিনজোনের লাগোয়া এলাকায় একটি তল্লাশি চৌকির কাছে এই বিস্ফোরণের ঘটনা ঘটে, যেখানে বিভিন্ন দেশের দূতাবাস এবং দেশটির গোয়েন্দা সংস্থার অফিসসহ বিভিন্ন সরকারি ভবন রয়েছে।

ন্যাটো অফিস ও যুক্তরাষ্ট্রের দূতাবাসের কাছেই বিস্ফোরণটি ঘটানো হয়। বিস্ফোরণে বেশ কয়েকটি গাড়ি এবং আশপাশের দোকানপাট ক্ষতিগ্রস্থ হয়।

এরিমধ্যে তালিবান হামলার দায় স্বীকার করে বলেছে, বিদেশী যোদ্ধাদের একটি গাড়িবহরকে লক্ষ্য করেই তারা হামলা চালিয়েছে।

গেল সোমবারও তালিবানদের হামলায় ১৬ জন মারা যায়। অনেক বছরের যুদ্ধ বন্ধে যুক্তরাষ্ট্র ও তালিবান মধ্যে নীতিগত ঐকমত্যে পৌছার পর এই হামলা হলো। ওই চুক্তির অংশ হিসেবে ২০ সপ্তাহের মধ্যে যুক্তরাষ্ট্রের ১৪ হাজার সৈন্যের মধ্যে সাড়ে পাঁচ হাজার সৈন্য ফিরিয়ে নেয়ার কথা রয়েছে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর