দৃষ্টিনন্দন হবে শাহবাগ থেকে ঢাকা মেডিকেল: প্রধানমন্ত্রী     দুর্নীতি ও অনিয়ম রোধে শুদ্ধি অভিযান চলছে : ওবায়দুল কাদের     জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     চট্রগ্রাম রেঞ্জ পুলিশ সম্মেলনে ০৬ ক্যাটাগরিতে নোয়াখালী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন     প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন আজ     নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী    

কাবুলে গাড়িবোমা বিস্ফোরণে নিহত ১০

  সেপ্টেম্বর ০৬, ২০১৯     ২০     ১১:০৫     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে, আহত হয়েছে অন্তত ৪০ জন। নিহতদের মধ্যে ন্যাটোর নেতৃত্বাধীন বাহিনীর দুই সদস্য রয়েছে, তাদের একজন যুক্তরাষ্ট্রের, আরেকজন রোমানিয়ার।

কাবুলে কঠিনভাবে সুরক্ষিত গ্রিনজোনের লাগোয়া এলাকায় একটি তল্লাশি চৌকির কাছে এই বিস্ফোরণের ঘটনা ঘটে, যেখানে বিভিন্ন দেশের দূতাবাস এবং দেশটির গোয়েন্দা সংস্থার অফিসসহ বিভিন্ন সরকারি ভবন রয়েছে।

ন্যাটো অফিস ও যুক্তরাষ্ট্রের দূতাবাসের কাছেই বিস্ফোরণটি ঘটানো হয়। বিস্ফোরণে বেশ কয়েকটি গাড়ি এবং আশপাশের দোকানপাট ক্ষতিগ্রস্থ হয়।

এরিমধ্যে তালিবান হামলার দায় স্বীকার করে বলেছে, বিদেশী যোদ্ধাদের একটি গাড়িবহরকে লক্ষ্য করেই তারা হামলা চালিয়েছে।

গেল সোমবারও তালিবানদের হামলায় ১৬ জন মারা যায়। অনেক বছরের যুদ্ধ বন্ধে যুক্তরাষ্ট্র ও তালিবান মধ্যে নীতিগত ঐকমত্যে পৌছার পর এই হামলা হলো। ওই চুক্তির অংশ হিসেবে ২০ সপ্তাহের মধ্যে যুক্তরাষ্ট্রের ১৪ হাজার সৈন্যের মধ্যে সাড়ে পাঁচ হাজার সৈন্য ফিরিয়ে নেয়ার কথা রয়েছে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর