বিনামূল্যে হাজার হাজার রোগীর দৃষ্টি ফেরানো সেই চিকিৎসককে স্বাধীনতা পদক     শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন     মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে: ওবায়দুল কাদের     আমরা টানেল নির্মাণ করছি যা ভারতও পারেনি: পরিকল্পনামন্ত্রী     ধর্মীয় অনুভূতিতে আঘাত: ভণ্ডপীর মতিউরসহ ৯ জনের কারাদণ্ড     আমারও বৈধ জন্মসনদ নেই: অমর্ত্য সেন     বগুড়ায় রেটিনা কোচিং থেকে শিবিরের ৯ নেতাকর্মী গ্রেপ্তার     শহীদ মিনারে র‌্যাবের তিন ধাপের নিরাপত্তা    

গ্রামে সেবা দিতে হবে : পরিকল্পনামন্ত্রী

  সেপ্টেম্বর ০৭, ২০১৯     ৬৪     ১৩:০৯     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন ‘গ্রামে সেবা দিতে হবে। এ দেশে গ্রামে সেবা দেয়ার ধারণা আগে ছিল না। গ্রাম আর শহরের মাঝে একটা বিভাজন ছিল। গ্রামকে মনে করা হতো গ্রাম, ওটা পরে। শহরে বাবুরা থাকতেন, বাবুদের সেবা আগে করতে হবে। এ ধারণা পাল্টে গেছে। উপনিবেশিক শক্তি যাওয়ার পর, স্বাধীনতার পর এখন সবাইকে নিয়ে উন্নয়ন করতে হবে। তার মানে গ্রামের শেষ ব্যক্তি যিনি আছেন, তাকেও সঙ্গে নিতে হবে।’

আজ শনিবার সকালে রাজধানীর মহাখালীতে ব্র্যাক ইন সেন্টারে আয়োজিত ‘সাবন্যাশনাল ফাইন্যান্স অ্যান্ড লোকা সার্ভিস ডেলিভারি’ শীর্ষক চতুর্থ দক্ষিণ এশিয়া ইকোনমিক নেটওয়ার্ক-এর কনফারেন্সে মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা সার্বিকভাবে জাতীয় সংস্কার করছি। ফলে ন্যায় বিচার প্রতিষ্ঠা হবে এবং যেটুকু জীবনযাত্রার মান প্রয়োজন হয় পৃথিবীর উন্নত দেশগুলোতে, সভ্য দেশগুলোতে -সেগুলো আমরা আমাদের গ্রামে নিয়ে যেতে পারব।

তিনি বলেন, গ্রামের স্ত্রী, কন্যারা যাতে ঘরের কাছে ক্লিনিক পায়, সেখানে যেন সবকিছু নিরাপদে নির্বিঘ্নে বলতে পারে -সেই ব্যবস্থা করতে হবে।

উত্তরণবার্তা/এআর
 



শোক ও গৌরবের অমর একুশে আজ

  ফেব্রুয়ারি ২১, ২০২০

আর কত অপেক্ষা?

  ফেব্রুয়ারী ২১, ২০২০     ৮৪

যে ৭ কারণে রোজ কমলা খাবেন

  ফেব্রুয়ারী ২১, ২০২০     ৫০

ছুটির দিনে সবার পছন্দের পাটিসাপটা পিঠা

  ফেব্রুয়ারী ২১, ২০২০     ২০

যৌন নির্যাতনের বিরুদ্ধে কঠোর আইন

  ফেব্রুয়ারী ২১, ২০২০     ১৬

কক্সবাজারে এক কোটি ইয়াবার চালান লুট!

  ফেব্রুয়ারী ২১, ২০২০     ১৫

পুরনো খবর