খেলাধূলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী     বঙ্গবন্ধু গোল্ড কাপের শিরোপা ধরে রাখল ফিলিস্তিন     বঙ্গবন্ধু টানেল অর্থনৈতিক প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করবে : স্পিকার     তিস্তা নিয়ে আলোচনায় বসতে আগ্রহী ভারত: পানিসম্পদ প্রতিমন্ত্রী     প্রধানমন্ত্রী একগুচ্ছ উন্নয়ন কাজের উদ্বোধন করবেন রোববার     এক ম্যাচ হাতে রেখেই ছিনিয়ে নিয়েছে সিরিজ পাকিস্তান     প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গাম্বিয়ার কৃতজ্ঞতা প্রকাশ     বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল আজ    

রোহিঙ্গা সমস্যা সমাধানে সকল রাজনৈতিক দলকে এগিয়ে আসতে হবে : মোহাম্মদ নাসিম

  সেপ্টেম্বর ০৭, ২০১৯     ৫৫     ১৯:৫৪     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রোহিঙ্গা সমস্যার সমাধানে সকল রাজনৈতিক দলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখাপত্র মোহাম্মদ নাসিম।
তিনি বলেন, ‘এই সমস্যার সমাধানে সবাইকে এগিয়ে আসতে হবে। এটা নিয়ে রাজনীতি করার কোন সুযোগ নেই। বিএনপি’র বন্ধুদের বলবো, রোহিঙ্গা সমস্যা জাতীয় সমস্যা। এটা দলীয় কোনও সমস্যা নয়।’
মোহাম্মদ নাসিম আজ শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনয়তনে নির্মিতব্য পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অর্জন -৭১’ এর সাইনিং ও আশীর্বাদ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য বলেন, রোহিঙ্গাদের ফেরত নেওয়ার জন্য যা যা করণীয় আমাদের করতে হবে। মানবিক কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। আপনারা এর সমালোচনা না করে প্রধানমন্ত্রীকে সাহায্য করেন। দেখবেন এই সমস্যা অচিরেই দূর হয়ে গেছে। এতে জনগণ আপনাদের সাধুবাদ দেবে।
মোহাম্মদ নাসিম বলেন, আমরা মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। কিন্তু এই রোহিঙ্গাদের কেন্দ্র করে অশুভ শক্তি চক্রান্ত শুরু করেছে। রোহিঙ্গা নিয়ে চক্রান্ত বন্ধ করতে হবে। রোহিঙ্গা কোনো রাজনৈতিক ইস্যু নয়।
তিনি বলেন, আমরা সারা দুনিয়ার কাছে আবেদন জানাই -মিয়ানমার যাতে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয় সে জন্য চাপ সৃষ্টি করতে। এই রোহিঙ্গাদের ফেরত পাঠাতে সমন্ত রাজনৈতিক দলকে ঐক্যবব্ধ হওয়ার আহ্বান জানাই। এই প্রশ্নে কোনো রাজনীতি নয়, কোনো দলবাজি নয়। সবাইকে ঐক্যবব্ধভাবে এ সমস্যা মোকাবেলা করতে হবে।
অনুষ্ঠানে সাবেক অতিরিক্ত আইজিপি ড. আব্দুর রহিম খানের সভাপতিত্বে সংসদ সদস্য এ্যারোমা দত্ত, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, চিত্র নায়িকা মৌসুমী, ছবির পরিচালক মির্জা সাকাওয়াত হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর