শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন     মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে: ওবায়দুল কাদের     আমরা টানেল নির্মাণ করছি যা ভারতও পারেনি: পরিকল্পনামন্ত্রী     ধর্মীয় অনুভূতিতে আঘাত: ভণ্ডপীর মতিউরসহ ৯ জনের কারাদণ্ড     আমারও বৈধ জন্মসনদ নেই: অমর্ত্য সেন     বগুড়ায় রেটিনা কোচিং থেকে শিবিরের ৯ নেতাকর্মী গ্রেপ্তার     শহীদ মিনারে র‌্যাবের তিন ধাপের নিরাপত্তা     একুশের ইতিহাস সব প্রজন্মকে জানতে হবে : প্রধানমন্ত্রী    

সায়েদাবাদ পানি শোধনাগার পরিদর্শন করলেন স্থানীয় সরকার মন্ত্রী

  সেপ্টেম্বর ০৭, ২০১৯     ৫৮     ২২:৪১     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : রাজধানীর ধলপুরে ঢাকা ওয়াসার সায়েদাবাদ পানি শোধনাগার ফেজ-১ ও ফেজ-২ পরিদর্শন করেছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। শনিবার দুপুরে পরিদর্শনকালে তিনি প্রস্তাবিত সায়েদাবাদ পানি শোধনাগার ফেজ-৩ এর জন্য নির্ধারিত জায়গাও ঘুরে দেখেন।
স্থানীয় সরকার বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা সায়েদাবাদ পানি শোধনাগারের সার্বিক কার্যক্রম সর্ম্পকে মন্ত্রীকে অবহিত করেন।
এ সময় স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলাম এবং ঢাকা ওয়াসা ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মন্ত্রী ঢাকা ওয়াসার কার্যক্রম আরও আধুনিক ও গতিশীল করার ওপর গুরুত্বারোপ করেন। তিনি মিডিয়ার সাহায্য নিয়ে ঢাকা ওয়াসার কার্যক্রম জনগণের কাছে যথাযথভাবে তুলে ধরারও পরামর্শ দেন।
সায়েদাবাদ পানি শোধনাগার ফেজ-১ এর কাজ শুরু হয় ১৯৯৭ সালে এবং সম্পন্ন হয় ২০০২ সালে। ৫৮৪ কোটি টাকার এ প্রকল্পে বিশ্ব ব্যাংক, ফ্রান্স ও জাপান ছাড়াও বাংলাদেশ সরকার অর্থায়ন করে। এখান থেকে দৈনিক ২২ দশমিক ৫ কোটি লিটার পানি সরবরাহ করা হয়। অপরদিকে সায়দাবাদ পানি শোধনাগার ফেজ-২ এর কাজ শুরু হয় ২০১০ সালে এবং সম্পন্ন হয় ২০১২ সালে। ১১৪০ কোটি টাকার এ প্রকল্পে অর্থায়ন করে ডেনমার্ক এবং বাংলাদেশ সরকার। এখান থেকেও দৈনিক ২২ দশমিক ৫ কোটি লিটার পানি সরবরাহ করা হচ্ছে।
উত্তরণবার্তা/অআ



বান্দরবানে নারীকে পিটিয়ে হত্যা

  ফেব্রুয়ারি ২০, ২০২০

পুরনো খবর