৭ ঘণ্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল শুরু     কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ     খালেদার হাঁটু-কোমরে ঘুরছে বিএনপির রাজনীতি     সাকিবের ব্যাটে টাইগারদের জয়     সাকিবের ব্যাটে টাইগারদের জয়     নারী চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে ১৭ কোটি টাকার প্রকল্প     সাকিবের ব্যাটে জয় দেখছে বাংলাদেশ     দলের মধ্যে আগাছা উপড়ে ফেলা হবে : ওবায়দুল কাদের    

কুমার নদে ঐতিহ্যবাহী ভেলাবাইচ

  সেপ্টেম্বর ০৮, ২০১৯     ৩৯     ১২:৪৭     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ফরিদপুরের কুমার নদে শতবর্ষের ঐতিহ্য ভেলাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। দক্ষিণ কোমরপুর যুবসংঘের আয়োজনে শুক্রবার বিকালে সদর উপজেলার মাচ্চর ইউনিয়নের পারচর এলাকার কুমার নদে এ ভেলাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ভেলাবাইচ দেখতে ফরিদপুর ও আশপাশের এলাকার হাজার হাজার দর্শনার্থী ভিড় জমায়। বাইচটি দেড় কিলোমিটার পানিপথ অতিক্রম করে কোমরপুর দক্ষিণপাড়া কুমার ব্রিজের কাছে গিয়ে শেষ হয়। এবারের ভেলাবাইচে সুসজ্জিত ২০টি ভেলা অংশগ্রহণ করে এবং প্রত্যেক ভেলায় দু’জন মাঝি বৈঠা বেয়ে প্রতিযোগিতায় অংশ নেন। ভেলাবাইচকে কেন্দ্র করে নদের দু’পাড়ে হাজার হাজার দর্শনার্থী জড়ো হয়।

বাইচ শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন দক্ষিণ কোমরপুর যুব সংঘের কর্মকর্তা শহিদ মেম্বার, মো. ইমতাজুর রহমান সাইফুল, রানা, শাখাওয়াত, শোয়েব, রোমান, সঞ্জীব মণ্ডল প্রমুখ। পরে ভেলাবাইচে বিজয়ী এবং অংশগ্রহণকারী প্রত্যেকের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উত্তরণবার্তা/এআর
 



৬ জুয়াড়ি আটক

  সেপ্টেম্বর ২২, ২০১৯

হামলার প্রতিশোধ নেবে সৌদি

  সেপ্টেম্বর ২২, ২০১৯

যেভাবে তৈরি করবেন জাফরান চা

  সেপ্টেম্বর ২২, ২০১৯

তানিনের আক্ষেপ!

  সেপ্টেম্বর ২২, ২০১৯     ৮

তামিমকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় সাকিব

  সেপ্টেম্বর ২২, ২০১৯     ৮

যেভাবে তৈরি করবেন জাফরান চা

  সেপ্টেম্বর ২২, ২০১৯     ৫

পুরনো খবর