তারেকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা গ্রহণের আদেশ ২৭ ফেব্রুয়ারি     বাংলাদেশ সফরে আসছেন ইউনিডোর মহাপরিচালক     করোনাভাইরাস আক্রান্ত বাংলাদেশী রোগীদের চিকিৎসায় ব্যবস্থা নিয়েছে সিঙ্গাপুর     রাষ্ট্রপতির কাছে পাকিস্তানের নতুন হাইকমিশনারের পরিচয়পত্র পেশ     কক্সবাজারের সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ করা যাবে না : প্রধানমন্ত্রী     করোনা ভাইরাস নিয়ে মিথ্যা গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী     অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি     শহীদ মিনারে চার স্তরের নিরাপত্তা শুরু    

হংকংয়ে বিক্ষোভকারীদের ওপর পুলিশের টিয়ার গ্যাস

  সেপ্টেম্বর ০৯, ২০১৯     ৭২     ০০:৩১     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : স্বাধীনতার দাবিতে মিছিলের পর বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ব্যবহার করেছে হংকংয়ের পুলিশ। রোববার কজওয়ে বে জেলায় এ ঘটনা ঘটেছে।

পুলিশ কেন্দ্রীয় বাণিজ্যিক এলাকা ওয়ান চাই ও কজওয়ে বে থেকে বিক্ষোভকারীদের হটিয়ে দিয়েছে। এর আগে বিক্ষোভকারীরা সড়কের ওপর ব্যারিকেড দিয়েছিল, জানালা ভাঙচুর, সড়কে অগ্নিসংযোগ ও রেলস্টেশনে ভাঙচুর চালিয়েছে।

অস্কার নামে এক বিক্ষোভকারী বলেন, ‘দাঙ্গা পুলিশের কারণে আমরা যেতে পারছি না। তারা স্টেশন থেকে টিয়ার গ্যাস ছুঁড়ছে। আমরা নর্থ পয়েন্টের দিকে যাচ্ছি।’ কজওয়ে বে’র পূর্ব দিকে নর্থ পয়েন্ট এলাকা অবস্থিত।

এর আগে রাজনৈতিক সংকট উত্তরণে হংকংয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হস্তক্ষেপ চেয়ে মিছিল করেছিল গণতন্ত্রপন্থিরা। মিছিলে থাকা অনেকের হাতে ‘প্রেসিডেন্ট ট্রাম্প, দয়া করে হংকংকে রক্ষা করুন,‘হংকংয়ে আবারও মহান করুন’,‘স্বাধীনতার জন্য লড়াই কর’,‘বেইজিংকে ঠেকাও, হংকং স্বাধীন কর’ ইত্যাদি লেখা প্ল্যাকার্ড ছিল।

উত্তরণবার্তা/এআর
 



মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, নিহত ৪

  ফেব্রুয়ারী ১৯, ২০২০     ১২৯

কলেরার টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে আজ

  ফেব্রুয়ারী ১৯, ২০২০     ৪৩

খাঁচা পদ্ধতিতে মাছ চাষে বাড়বে উৎপাদন

  ফেব্রুয়ারী ১৯, ২০২০     ১৮

আবারও ডাবল সেঞ্চুরি দ্রাবিড়ের ছেলের

  ফেব্রুয়ারী ১৯, ২০২০     ১৭

মেট্রোরেলের প্রথম নমুনা কোচ ঢাকায়

  ফেব্রুয়ারী ১৯, ২০২০     ১৬

ভোলায় ৫ দিনের তিরোধান উৎসব শুরু

  ফেব্রুয়ারী ১৯, ২০২০     ১৫

বন্ধ হবে অবৈধ মোবাইল

  ফেব্রুয়ারী ১৯, ২০২০     ১৪

পুরনো খবর