চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৭৬৬ জন ডেঙ্গু রোগী     বিএসএমএমইউতে চালু হচ্ছে ৫ ডিজিটের হেলপ লাইন     আওয়ামী লীগ সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল     নওগাঁয় গত অর্থ বছরে ৪৬০ কোটি ৪৮ লক্ষ ৫১ হাজার টাকা ঋণ বিতরণ     নিউজিল্যান্ডের সঙ্গে বাণিজ্য ব্যবধান হ্রাসের আহ্বান জানালেন মোমেন     প্রশিক্ষণ সফর শেষে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ সমুদ্র অভিযানের ভারতের বিশাখাপত্তম বন্দর ত্যাগ     একনেকে ৮ প্রকল্প অনুমোদন     ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক    

রশিদ-জহিরের ঘূর্ণিতে কাবু বাংলাদেশ

  সেপ্টেম্বর ০৯, ২০১৯     ১৯     ০০:৪৬     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : রশিদ খান ও জহির খানের ঘূর্ণিতে কাবু হয়ে পড়েছে বাংলাদেশ। যে কারণে আফগানিস্তানের দেয়া ৩৯৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১২৫ রানের মধ্যে টপ অর্ডারের ছয় ব্যাটসম্যান সাজঘরে ফিরেছেন। যার পাঁচটিই নিয়েছেন দুই স্পিনার রশিদ খান ও জহির খান।

রোববার চতুর্থ দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেটে ১২৫ রান। জিততে হলে আগামীকাল শেষ দিনে বাকি চার উইকেটে আরও ২৬৩ রানের অসম্ভব লক্ষ্যকে সম্ভব করতে হবে।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে সাদমান ইসলামের সঙ্গে ওপেনিংয়ে নেমেছিলেন সৌম্য সরকার। দ্বিতীয় ইনিংসে উদ্বোধনী জুটিতে পরিবর্তন এনেছে বাংলাদেশ। বাঁহাতি সাদমান ইসলামের সঙ্গে ব্যাটিংয়ে নামেন ডানহাতি লিটন দাস। প্রথম ইনিংসে লিটন তিন নম্বরে ব্যাট করেছিলেন।

দলীয় ৩০ রানে ওপেনার লিটন আউট হওয়ার পর একে একে আউট হন মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাদমান ইসলাম ও মাহমুদউল্লাহ। এর মধ্যে সাদমান ৪১ ও মুশফিক ২৩ রান করেন। দিনশেষে সাকিব ৩৯ রান নিয়ে অপরাজিত আছেন। সঙ্গী সৌম্য সরকার এখনও রানের খাতা খুলতে পারেননি।

এর আগে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ২৬০ রানে অলআউট হয় আফগানিস্তান। আর প্রথম ইনিংসে তারা সংগ্রহ করে ৩৪২ রান। অন্যদিকে প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট হয় বাংলাদেশ। ফলে দুই ইনিংস মিলে ৩৯৭ রানের লিড পায় আফগানিস্তান।

এ টেস্ট জিততে হলে বাংলাদেশকে ইতিহাস গড়তে হবে। কারণ দ্বিতীয় ইনিংসে এতো রান তাড়া করে বাংলাদেশ কখনো জিততে পারেনি। চতুর্থ ইনিংসে বাংলাদেশ ২১৫ রানের বেশি তাড়া করে জিততে পারেনি কখনো। এই মাঠে সর্বোচ্চ ৩১৭ রান তাড়া করে জয়ের রেকর্ড আছে নিউজিল্যান্ডের। এই টেস্ট বাঁচাতে শেষ দুইদিনে অবিশ্বাস্য কিছু করে দেখাতে হবে বাংলাদেশকে।

উত্তরণবার্তা/এআর
 



রক্তাল্পতা দূর করবে যে সবজি

  সেপ্টেম্বর ১৭, ২০১৯

রাজশাহীতে ৬ মাসের শিশুর পেটে শিশু!

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ২১৮

একনেকে ৮ প্রকল্প অনুমোদন

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ২০২

পুরনো খবর