নিউজিল্যান্ডের সঙ্গে বাণিজ্য ব্যবধান হ্রাসের আহ্বান জানালেন মোমেন     প্রশিক্ষণ সফর শেষে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ সমুদ্র অভিযানের ভারতের বিশাখাপত্তম বন্দর ত্যাগ     একনেকে ৮ প্রকল্প অনুমোদন     ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক     ট্রেন লাইনচ্যুত, ঢাকা-ময়মনসিংহ রুটে চলাচল বন্ধ     প্রধানমন্ত্রীর ভারত সফর, ৪৭ প্রকল্পের অগ্রগতি তুলে ধরা হবে     ঘুমন্ত অবস্থায় সাপের ছোবলে প্রাণ হারালেন ২ ভাই     প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ    

উত্তর সিটির ফুটপাতে উচ্ছেদ অভিযান ২০ সেপ্টেম্বর থেকে

  সেপ্টেম্বর ০৯, ২০১৯     ২১     ১৪:২২     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে বিশেষ অভিযানে নামছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। আগামী ২০ সেপ্টেম্বর থেকে এ অভিযান শুরু হবে।
রাজধানীর উত্তরা থেকে শুরু হয়ে ডিএনসিসির আওতাধীন প্রতিটি এলাকায় চলবে এ অভিযান।

আজ সোমবার রাজধানীর উত্তরায় ড্রেনেজ পাইপলাইন সম্প্রসারণ ও ফুটপাত প্রশস্তকরণ কার্যক্রমের উদ্বোধনকালে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এ ঘোষণা দেন।

তিনি বলেন, ফুটপাত থেকে অবৈধ দখলদার স্থাপনা উচ্ছেদে ২০ সেপ্টেম্বর থেকে অভিযান শুরু হবে। উত্তরা থেকে শুরু হবে। এভাবে প্রতিটি এলাকায় হবে।

এসময় মেয়র আতিক পথচারীদের মূল সড়কের বদলে ফুটপাত দিয়ে হাঁটার আহ্বান জানান। তিনি বলেন, রাস্তা দিয়ে কিন্তু হাঁটা যাবে না। এখন আপনারা হাঁটছেন কারণ ফুটপাত দখলে তাই। ফুটপাত উচ্ছেদ করে দিলে তারপর আর রাস্তা দিয়ে হাঁটা যাবে না। তখন ফুটপাত দিয়েই হাঁটতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ফুটপাত উচ্ছেদ অবশ্যই চ্যালেঞ্জের কাজ। আজ দখলমুক্ত করলাম কাল আবার বসবে। এমনটা আমরা দেখেছি। এজন্য একটি এলাকায় অভিযান শুরু করে সেটি শেষ করে অন্য এলাকায় যাবো। এভাবে সবাইকে নিয়ে ফুটপাত দখলমুক্ত করবো।

উত্তরণবার্তা/এআর
 



এডিপি বাস্তবায়নের হার বেড়েছে

  সেপ্টেম্বর ১৭, ২০১৯

ভালো ইলিশ চেনার উপায়

  সেপ্টেম্বর ১৭, ২০১৯

একনেকে ৮ প্রকল্প অনুমোদন

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ১৫২

১৩ জনের চেষ্টায় বদলে গেল দুটি গ্রাম

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ১৬

বিমানের চেয়েও দ্রুতগতিতে ছুটবে ট্রেন

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ১৫

পুরনো খবর