সন্ধ্যায় বিশেষ বিমানে পাকিস্তান যাচ্ছেন মাহমুদুল্লাহরা     সিটি নির্বাচনে লেমিনেটিং করা পোস্টার লাগানোর ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা     শৈত্যপ্রবাহ অব্যাহত থাকার পূর্বাভাস     ফের হাসপাতালে সম্রাট     চীনের করোনা ভাইরাস আতঙ্ক: সতর্ক রাশিয়া     দক্ষিণ এশিয়ায় আমরাই প্রথম ই-পাসপোর্ট শুরু করলাম: প্রধানমন্ত্রী     পরপর চারজন সংসদ সদস্যের মৃত্যু অত্যন্ত কষ্টের : প্রধানমন্ত্রী     মুজিববর্ষের লোগো ব্যবহারের বিশেষ নির্দেশনা    

যে রেকর্ডে মালিঙ্গার পাশে কেবল দুই নারী

  সেপ্টেম্বর ১০, ২০১৯     ১১৩     ২১:৪৪     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে টানা চার বলে চার উইকেট নিয়ে হইচই ফেলে দিয়েছিলেন শ্রীলঙ্কান পেসার, টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা। তার ডাবল হ্যাটট্রিকের ওপর ভর করে কিউইদের ৩৭ রানে হারিয়েছিল লঙ্কানরা।
ওই ম্যাচেই টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বে সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে সেঞ্চুরি করা একমাত্র বোলারে পরিণত হলেন মালিঙ্গা। তার নামের পাশে এখন শোভা পাচ্ছে ৭৬ ম্যাচে ১০৪ উইকেট। তার পরেই ৯৮ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার শহিদ আফ্রিদি। ৮৮ উইকেট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন সাকিব আল হাসান।
পুরুষদের ক্রিকেটে একমাত্র বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ১০০ প্লাস উইকেট শিকারী কেবল মালিঙ্গা। অথচ নারী ক্রিকেটে টি-টোয়েন্টিতে ১০০ প্লাস উইকেট শিকারী হলেন দু’জন। ওয়েস্ট ইন্ডিজের আনিসা মোহামেদ এবং অস্ট্রেলিয়ার এলিসি পেরি।
টি-টোয়েন্টিতে অনেক আগেই উইকেটের সেঞ্চুরি করেছেন ক্যারিবীয় নারী ক্রিকেটার আনিসা মোহামেদ। এখন তার উইকেট সংখ্যা ১১৫টি। ১০২ ম্যাচ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার। অন্যদিকে অস্ট্রেলিয়ার এলিসি পেরির উইকেট সংখ্যা হচ্ছে ১০৩টি। ১০৫ ম্যাচ খেলেছেন তিনি।
উত্তরণবার্তা/অআ



ফের হাসপাতালে সম্রাট

  জানুয়ারি ২২, ২০২০

খাবার থেকেও পেতে পারি উষ্ণতা

  জানুয়ারী ২২, ২০২০     ২৩

কুড়িগ্রামে ফের শৈত্যপ্রবাহ

  জানুয়ারী ২২, ২০২০     ২০

পুরনো খবর