আড়াই মাসে এক কোটির বেশি নাগরিককে ই-নামজারি সেবা দেয়া হয়েছে : সাইফুজ্জামান চৌধুরী     রোহিঙ্গা প্রত্যাবাসনে ব্রিটিশ এমপিদের সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী     বাদ সৌম্য, ফিরলেন রুবেল-শফিউল     ড. কালাম ‘এক্সিলেন্স এওয়ার্ড’ গ্রহণ করেই দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী     মেট্রোরেলের নিরাপত্তায় বিশেষ পুলিশ ইউনিট গঠনে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ     পুঁজিবাজারে সুশাসনের আশ্বাস অর্থমন্ত্রীর     ড. কালাম আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী     পুতুলের নৌকা, দুর্যোগে বাঁচাবে প্রাণ    

যে রেকর্ডে মালিঙ্গার পাশে কেবল দুই নারী

  সেপ্টেম্বর ১০, ২০১৯     ৬৭     ২১:৪৪     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে টানা চার বলে চার উইকেট নিয়ে হইচই ফেলে দিয়েছিলেন শ্রীলঙ্কান পেসার, টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা। তার ডাবল হ্যাটট্রিকের ওপর ভর করে কিউইদের ৩৭ রানে হারিয়েছিল লঙ্কানরা।
ওই ম্যাচেই টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বে সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে সেঞ্চুরি করা একমাত্র বোলারে পরিণত হলেন মালিঙ্গা। তার নামের পাশে এখন শোভা পাচ্ছে ৭৬ ম্যাচে ১০৪ উইকেট। তার পরেই ৯৮ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার শহিদ আফ্রিদি। ৮৮ উইকেট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন সাকিব আল হাসান।
পুরুষদের ক্রিকেটে একমাত্র বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ১০০ প্লাস উইকেট শিকারী কেবল মালিঙ্গা। অথচ নারী ক্রিকেটে টি-টোয়েন্টিতে ১০০ প্লাস উইকেট শিকারী হলেন দু’জন। ওয়েস্ট ইন্ডিজের আনিসা মোহামেদ এবং অস্ট্রেলিয়ার এলিসি পেরি।
টি-টোয়েন্টিতে অনেক আগেই উইকেটের সেঞ্চুরি করেছেন ক্যারিবীয় নারী ক্রিকেটার আনিসা মোহামেদ। এখন তার উইকেট সংখ্যা ১১৫টি। ১০২ ম্যাচ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার। অন্যদিকে অস্ট্রেলিয়ার এলিসি পেরির উইকেট সংখ্যা হচ্ছে ১০৩টি। ১০৫ ম্যাচ খেলেছেন তিনি।
উত্তরণবার্তা/অআ



বাদ সৌম্য, ফিরলেন রুবেল-শফিউল

  সেপ্টেম্বর ১৬, ২০১৯

গেজেটধারী ২১৮৮ মুক্তিযোদ্ধার ভাতা বন্ধ

  সেপ্টেম্বর ১৬, ২০১৯     ১৮৭

ঘরেই তৈরি করুন চিকেন পপকর্ন

  সেপ্টেম্বর ১৬, ২০১৯     ১৪৮

ভূমি মন্ত্রণালয়ে চালু হচ্ছে হটলাইন

  সেপ্টেম্বর ১৬, ২০১৯     ১২৯

নজরদারিতে এবার দুর্নীতি

  সেপ্টেম্বর ১৬, ২০১৯     ৩৮

পুতুলের নৌকা, দুর্যোগে বাঁচাবে প্রাণ

  সেপ্টেম্বর ১৬, ২০১৯     ১৫

পুরনো খবর