মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে: ওবায়দুল কাদের     আমরা টানেল নির্মাণ করছি যা ভারতও পারেনি: পরিকল্পনামন্ত্রী     ধর্মীয় অনুভূতিতে আঘাত: ভণ্ডপীর মতিউরসহ ৯ জনের কারাদণ্ড     আমারও বৈধ জন্মসনদ নেই: অমর্ত্য সেন     বগুড়ায় রেটিনা কোচিং থেকে শিবিরের ৯ নেতাকর্মী গ্রেপ্তার     শহীদ মিনারে র‌্যাবের তিন ধাপের নিরাপত্তা     একুশের ইতিহাস সব প্রজন্মকে জানতে হবে : প্রধানমন্ত্রী     গুণীজনদের হাতে একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী    

মরা গরুর মাংস বিক্রি করায় কষাইয়ের কারাদণ্ড

  সেপ্টেম্বর ১০, ২০১৯     ৫৭     ২৩:০৫     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজশাহীর চারঘাটে মরা গরুর মাংস বিক্রির দায়ে তঞ্জু নামের এক কষাইকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক।

মঙ্গলবার সকালে চারঘাট বাজারের গোস্তহাটায় ভ্রাম্যমান আদালত চালিয়ে এ রায় দেন তিনি।

কারাদণ্ডপ্রাপ্ত কষাই তঞ্জু উপজেলার অনুপমপুর গ্রামের মোশারফ হোসেন পলানের ছেলে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক বলেন, মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি পাশের বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের বলিহার গ্রামের জনৈক বাদশা নামের এক ব্যাক্তির কাছ থেকে রোগাক্রান্ত একটি গরু ক্রয় করে তঞ্জু কষাই। এরপর গরুটি মারা গেলে দ্রুত গরুটি জবাই করে। সেই মরা গরুর গোস্ত চারঘাট বাজারে বিক্রি করছে।

তিনি বলেন, এমন সংবাদ পেয়ে থানা পুলিশকে সঙ্গে নিয়ে বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২২ কেজি পচা মাংসসহ তঞ্জু কষাইকে আটক করা হয়।

ভ্রাম্যমান আদালতের সামনে তঞ্জু তার অপরাধ স্বীকার করলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

পরে জব্দকৃত মাংসগুলো জনসম্মুখে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করে মাটিতে পুতে ফেলা হয়।

উত্তরণবার্তা/এআর
 



বান্দরবানে নারীকে পিটিয়ে হত্যা

  ফেব্রুয়ারি ২০, ২০২০

মঙ্গলবার থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা

  ফেব্রুয়ারী ২০, ২০২০     ৩৯১

মাছ-মাংস কি মৃত্যুঝুঁকি বাড়ায়?

  ফেব্রুয়ারী ২০, ২০২০     ৬৩

এক লাখ নারী উদ্যোক্তা তৈরি করা হবে

  ফেব্রুয়ারী ২০, ২০২০     ২১

পুরনো খবর