ঢাকা থেকে বিদায় নিচ্ছেন রীভা গাঙ্গুলি     রিফাত হত্যার রায় আইনের শাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখবে     বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়পত্র পেতে পারেন ইউএনও ওয়াহিদা     বাংলাদেশ জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দেয়নি, দেবেও না     ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ৩০ লাখ     আগামী সপ্তাহের মধ্যে এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ : শিক্ষামন্ত্রী     ১ অক্টোবর থেকে সৌদি রুটে সপ্তাহে ২০ ফ্লাইট চলবে: পররাষ্ট্রমন্ত্রী     করোনায় আরো ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১৪৩৬    

এক টেস্টের জন্য ছাড়লেন ২৫ কোটি টাকা

  সেপ্টেম্বর ১৩, ২০১৯     ২২৮     ২৩:২৮     ক্রীড়া
--

উত্তরণবার্তা  ক্রীড়া ডেস্ক : জাতীয় দল, প্রতিটি খেলোয়াড়েরই স্বপ্নের জায়গা। দেশের হয়ে খেলার জন্য কত কিছুই তো বিসর্জন দেন তারা। তবে অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল মার্শ কতটা ‘সেক্রিফাইস’ করেছেন, শুনলে অনেকেরই চোখ কপালে উঠবে!
অ্যাশেজ সিরিজের টেস্ট দলে সুযোগ পাওয়ার জন্য ৩ মিলিয়ন ডলারের মায়া ত্যাগ করেছেন মার্শ। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ২৫ কোটি টাকা! হ্যাঁ, শুনলে অবিশ্বাস্য ঠেকলেও এমনটাই সত্যি।
আইপিএলে খেলতে রাজি হলে এই ৩ মিলিয়ন ইউএস ডলার পেতেন মার্শ। কিন্তু দেশের জন্য এত বড় অংকের প্রস্তাবও নাকচ করে দেন এই অলরাউন্ডার। সিদ্ধান্ত নেন, টেস্টে ফিরতে কাউন্টি ক্রিকেটে খেলবেন।
অস্ট্রেলিয়ার বর্ষীয়ান ক্রীড়া সাংবাদিক রবার্ট ক্রেডক জানিয়েছেন মার্শকে নিয়ে এমন তথ্য। তিনি বলেন, ‘দলে (টেস্ট) সুযোগ পেতে মিচেল মার্শ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৩ মিলিয়ন ডলারের প্রস্তাব ফিরিয়ে দেন। সত্যি করে বলতে এক টেস্টের জন্য সে ত্যাগ করেছে ৩ মিলিয়ন ডলারের মায়া। আসলেই অত্যাশ্চর্য।’
এক টেস্টের জন্য বলতে আসলে মার্শের সুযোগ পাওয়ার বিষয়টি বুঝিয়েছেন ক্রেডক। টেস্ট দলে জায়গা পেতেই এবার আইপিএলকে ‘না’ বলে দেন। কিন্তু অ্যাশেজে সিরিজের প্রথম চার টেস্টে জায়গাই পাননি।
শেষ পর্যন্ত ওভালে সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে খেলার সুযোগ মিলল মার্শের। আর সুযোগ পেয়েই ঝলক দেখালেন। ৪৬ রানে ৫ উইকেট নিয়ে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার সফল বোলার তিনিই।
উত্তরণবার্তা/অআ



চোটে ফ্রেঞ্চ ওপেন শেষ সেরেনার

  সেপ্টেম্বর ৩০, ২০২০

পুরনো খবর