মোদির ঢাকা সফর নিয়ে দিল্লিতে আলোচনা     বাবাকে ফ্রেমে রেখে প্রধানমন্ত্রীর সেলফি     করোনাভাইরাসে নতুন আতঙ্ক, আক্রান্ত হলেও লক্ষণ প্রকাশ পাচ্ছে না     জিম্বাবুয়ে শিবিরে জায়েদের প্রথম আঘাত     টস জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে, খেলছেন যারা     পদ্মা পাড়ে মিলল বিরল প্রজাতির ‘নীলগাই’     পদ্মা সেতুর ২৫তম স্প্যান বসেছে     টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ    

হত্যার পর লাশ গুম: চট্টগ্রামে ২ জনের মৃত্যুদণ্ড

  মে ২৮, ২০১৮     ৫০৮     ১:২৫ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ  ছয় বছর আগে বন্ধুকে হত্যার পর লাশ গুমের ঘটনায় দুইজনকে মৃত্যুদণ্ড দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। সোমবার চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফেরদৌস আরা এই রায় দেন। দুই আসামিকে মৃত্যুদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।  মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- আলী আজম ও মোহাম্মদ আলম। এদের মধ্যে আলম কারাগারে থাকলেও আজম জামিন নিয়ে পলাতক আছেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী দেলোয়ার হোসেন  বলেন, হত্যার পর লাশ গুমের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় দুইজনকে মৃত্যুদণ্ড এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় অন্য দুই আসামিকে খালাস দিয়েছে আদালত।

খালাস পেয়েছেন নাইমুল ইসলাম রাকিব ও মোহাম্মদ নাছের। মামলার নথিপত্র থেকে জানা গেছে, সিএনজি অটোরিকশা বিক্রির টাকা আত্মসাতের জন্য বায়েজিদ থানাধীন কুলগাঁও এলাকার বাসিন্দা আক্তার হোসেনকে তার বন্ধুরা ২০১২ সালের ৪ সেপ্টেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গহীন পাহাড়ে নিয়ে হত্যা করে লাশ গুম করে।  আক্তারের খোঁজ না পেয়ে তার ভাই রফিক হাটহাজারী থানায় ওই বছরের ১৫ সেপ্টেম্বর চারজনের বিরুদ্ধে মামলা করেন। ওই ঘটনায় আসামি আজম ও আলমকে গ্রেপ্তারের পর তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তাদের জবানবন্দির ভিত্তিতে বিশ্ববিদ্যালয় এলাকা থেকে আক্তারের লাশ উদ্ধার করে পুলিশ।

উত্তরণবার্তা.কম/দীন



সব ধরনের ক্রিকেট ছাড়লেন ওঝা

  ফেব্রুয়ারি ২২, ২০২০

সোমবার বৃষ্টির সম্ভাবনা

  ফেব্রুয়ারি ২২, ২০২০

হিলিতে মিলিত হলো দুই দেশ

  ফেব্রুয়ারি ২২, ২০২০

বাবা হলেন জিম্বাবুয়ের অধিনায়ক

  ফেব্রুয়ারি ২২, ২০২০

আজ এক হাজার কোটি টাকা দেবে গ্রামীণফোন

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ২০

জিম্বাবুয়ে শিবিরে জায়েদের প্রথম আঘাত

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ১১

মোদির ঢাকা সফর নিয়ে দিল্লিতে আলোচনা

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ১১

বাংলা ভাষার ব্যবহার নিশ্চিত করব : তাপস

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ১০

ইরানে ভোটগ্রহণ শেষ, চলছে ভোটগণনা

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ১০

পুরনো খবর