লেখাপড়া করে মেধা অর্জন করতে হবে : রাষ্ট্রপতি     সন্ত্রাসী, চাঁদাবাজ, টেন্ডারবাজ, ভূমিদস্যু, দুর্নীতিবাজ ও মাদক ব্যবসায়ীরা সাবধান     জিসানের মুক্তির খবর ভিত্তিহীন : স্বরাষ্ট্রমন্ত্রী     বুয়েট আন্দোলনে শিবির-ছাত্রদল সক্রিয় : তথ্যমন্ত্রী     হাজিবিস মোকাবেলায় ২৭ হাজার সেনা, মৃতের সংখ্যা বেড়ে ২৩     উচ্চফলনশীল নতুন ধান উদ্ভাবন করলেন বাকৃবির ভিসি     ছেলে এবং মেয়ে শিশুর সমতা নিশ্চিতে বৈষম্যহীন অনুকূল পরিবেশ গড়ে তুলতে হবে     পুলিশের ৫৮ এএসপি পদোন্নতি পেয়ে অতিঃ পুলিশ সুপার হলেন    

হত্যার পর লাশ গুম: চট্টগ্রামে ২ জনের মৃত্যুদণ্ড

  মে ২৮, ২০১৮     ৪৩২     ১:২৫ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ  ছয় বছর আগে বন্ধুকে হত্যার পর লাশ গুমের ঘটনায় দুইজনকে মৃত্যুদণ্ড দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। সোমবার চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফেরদৌস আরা এই রায় দেন। দুই আসামিকে মৃত্যুদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।  মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- আলী আজম ও মোহাম্মদ আলম। এদের মধ্যে আলম কারাগারে থাকলেও আজম জামিন নিয়ে পলাতক আছেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী দেলোয়ার হোসেন  বলেন, হত্যার পর লাশ গুমের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় দুইজনকে মৃত্যুদণ্ড এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় অন্য দুই আসামিকে খালাস দিয়েছে আদালত।

খালাস পেয়েছেন নাইমুল ইসলাম রাকিব ও মোহাম্মদ নাছের। মামলার নথিপত্র থেকে জানা গেছে, সিএনজি অটোরিকশা বিক্রির টাকা আত্মসাতের জন্য বায়েজিদ থানাধীন কুলগাঁও এলাকার বাসিন্দা আক্তার হোসেনকে তার বন্ধুরা ২০১২ সালের ৪ সেপ্টেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গহীন পাহাড়ে নিয়ে হত্যা করে লাশ গুম করে।  আক্তারের খোঁজ না পেয়ে তার ভাই রফিক হাটহাজারী থানায় ওই বছরের ১৫ সেপ্টেম্বর চারজনের বিরুদ্ধে মামলা করেন। ওই ঘটনায় আসামি আজম ও আলমকে গ্রেপ্তারের পর তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তাদের জবানবন্দির ভিত্তিতে বিশ্ববিদ্যালয় এলাকা থেকে আক্তারের লাশ উদ্ধার করে পুলিশ।

উত্তরণবার্তা.কম/দীন



পুরনো খবর