উন্নয়নের চাকা সচল রাখতে দুর্নীতি দমনে বিকল্প নেই     ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হওয়া উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী     বিএসএফ বাংলাদেশে এসে ‘বাহাদুরি’ দেখিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী     জরুরি অবতরণে বাধ্য হল অমিত শাহকে বহনকারী হেলিকপ্টার     মশাবাহিত রোগ নিয়ন্ত্রণে আলাদা সেল হচ্ছে : এলজিআরডি মন্ত্রী     ঐক্যফ্রন্ট রাজনীতির মাঠে বিগত যৌবনা : তথ্যমন্ত্রী     গোপালগঞ্জে শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিনবক্স বিতরণ     মানসিকভাবে দুর্বল তরুণরাই নতুন করে জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে : মনিরুল ইসলাম    

বিএসএমএমইউতে চালু হচ্ছে ৫ ডিজিটের হেলপ লাইন

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ৪৫     ১৯:২২     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রোগী ও জনসাধারণের সুবিধার্থে শিগগিরই পাঁচ ডিজিটের হেলপ লাইন চালু করা হবে।
সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শহীদ ডা. মিলন হলে বিশ্ববিদ্যালয়ের আধুনিক ও যুগোপযোগী ওয়েব সাইট (www.bsmmu.edu.bd)-এর শুভ উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া এ কথা বলেন।
বিএসএমএমইউ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
বিশ্ববিদ্যালয়ের এই ওয়েব সাইটে শিক্ষকদের গবেষণাপত্রগুলো সংরক্ষণ করা হবে এবং প্রয়োজনমতো সেগুলো ব্যবহার করা যাবে। বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রম আরো সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার ক্ষেত্রে এই ওয়েব সাইটি ভূমিকা রাখবে।
উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া জানান, অনলাইনেই যাতে রোগীরা বিভিন্ন ধরণের সেবা পান তা নিশ্চিত করা হবে। বিশ্ববিদ্যালয়ের সাথে সংশ্লিষ্ট শিক্ষক, ছাত্রছাত্রীসহ অন্যান্যরা তাদের প্রয়োজনীয় কার্যক্রম অনলাইনে সম্পন্ন করতে পারেন ও প্রয়োজনীয় তথ্যসমূহ জানতে পারেন সেই উদ্যোগ নেয়া হয়েছে।
তিনি বলেন, আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে পূর্ণাঙ্গভাবে ডিজিটাল কার্যক্রম বাস্তবায়ন করা হবে। যাতে করে মানুষ তার প্রয়োজনমতো প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে অনলাইনে সেবাসমূহ নিতে পারেন।
এদিকে একই দিনে একই স্থানে আইটি বিষয়ক “ডিজিটাল সার্ভিস ডিজাইন এন্ড প্ল্যানিং ল্যাব” শীর্ষক কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারিসহ মোট ৬৬ জনের মাঝে সনদপত্র বিতরণ করেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া।
বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান ও আইটি সেলের ইনচার্জ অধ্যাপক ডা. মো. সায়েদুর রহমান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর