উন্নয়নের চাকা সচল রাখতে দুর্নীতি দমনে বিকল্প নেই     ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হওয়া উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী     বিএসএফ বাংলাদেশে এসে ‘বাহাদুরি’ দেখিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী     জরুরি অবতরণে বাধ্য হল অমিত শাহকে বহনকারী হেলিকপ্টার     মশাবাহিত রোগ নিয়ন্ত্রণে আলাদা সেল হচ্ছে : এলজিআরডি মন্ত্রী     ঐক্যফ্রন্ট রাজনীতির মাঠে বিগত যৌবনা : তথ্যমন্ত্রী     গোপালগঞ্জে শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিনবক্স বিতরণ     মানসিকভাবে দুর্বল তরুণরাই নতুন করে জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে : মনিরুল ইসলাম    

চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৭৬৬ জন ডেঙ্গু রোগী

  সেপ্টেম্বর ১৭, ২০১৯     ৪৫     ১৯:২৪     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৭৬৬ জন ডেঙ্গু রোগী।
চলতি বছরের শুরু থেকে আজ মঙ্গলবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হয়েছেন ৮২ হাজার ৪৫৪ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৭৬৬ জন। এ পর্যন্ত ৯৭ শতাংশ মানুষ চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। সারাদেশে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৪৮৫ জন। এর মধ্যে ঢাকায় ৯৯৩ জন এবং ঢাকার বাহিরে ১ হাজার ৪৯২ জন। গত ২৪ ঘন্টায় সারাদেশে ছাড়প্রাপ্ত মোট রোগীর সংখ্যা ৬৩৭ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় (১৬ সেপ্টম্বর সকাল ৮ টা থেকে ১৭ সেপ্টম্বর সকাল ৮টা) পর্যন্ত নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাপসাতালে ভর্তি হয়েছেন ৬১৫ জন। এর মধ্যে ঢাকায় ১৯৮ জন এবং ঢাকার বাহিরে ৪১৭ জন। নতুন করে আক্রন্ত রোগীর সংখ্যা ৬ শতাংশ কমেছে। এ যাবত ডেঙ্গু রোগে ৬৮ জনের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৪৬, মিটফোর্ড হাসপাতালে ৪৪, ঢাকা শিশু হাসপাতালে ৬, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ২১, বিএসএমএমইউতে ৮, পুলিশ হাসপাতাল রাজারবাগে ৩, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ১৬, সম্মলিত সামরিক হাসপাতালে ৭ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১১ জন এবং কুয়েত মৈত্রী হাসপাতালে ১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।
ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ব্যতীত) ৯৩ জন, চট্টগ্রাম বিভাগে ৪৮ জন, খুলনা বিভাগে ১৫৭ জন, রংপুর বিভাগে ৮ জন, রাজশাহী বিভাগে ৩৫ জন, বরিশাল বিভাগে ৬৩ জন, সিলেট বিভাগে ৩ জন ও ময়মনসিংহ বিভাগে ১০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর