উন্নয়নের চাকা সচল রাখতে দুর্নীতি দমনে বিকল্প নেই     ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হওয়া উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী     বিএসএফ বাংলাদেশে এসে ‘বাহাদুরি’ দেখিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী     জরুরি অবতরণে বাধ্য হল অমিত শাহকে বহনকারী হেলিকপ্টার     মশাবাহিত রোগ নিয়ন্ত্রণে আলাদা সেল হচ্ছে : এলজিআরডি মন্ত্রী     ঐক্যফ্রন্ট রাজনীতির মাঠে বিগত যৌবনা : তথ্যমন্ত্রী     গোপালগঞ্জে শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিনবক্স বিতরণ     মানসিকভাবে দুর্বল তরুণরাই নতুন করে জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে : মনিরুল ইসলাম    

২০২০ সালে সংবাদকর্মীদের নিয়ে আন্তর্জাতিক সম্মেলন

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ৪৭     ০০:৩৯     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা  প্রতিবেদক : বর্ণাঢ‌্য আয়োজনে দেশে-বিদেশে উদযাপন হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এ উপলক্ষে ২০২০ সালের অক্টোবরে সারাবিশ্বের সংবাদকর্মীদের নিয়ে ঢাকায় একটি সম্মেলনের আয়োজন করা হবে।

মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় মাতৃভাষা ইনস্টিটিউটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

সভায় জানানো হয়, ঢাকার পর পর্যায়ক্রমে দিল্লী, মস্কো, টোকিও, নিউইয়র্ক, ব্রাসেলস, লন্ডনসহ বিশ্বের গুরুত্বপূর্ণ রাজধানীগুলোতে বঙ্গবন্ধুকে নিয়ে গণমাধ্যমকর্মীদের কনফারেন্স করা হবে।

প্রতিমন্ত্রী জানান, দেশে-বিদেশে মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে এরইমধ্যে একটি লোগো উন্মোচন করা হয়েছে। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও বিদেশে অবস্থিত দূতাবাসগুলোর পত্রের ওপরে সর্ব ডানে এই লোগোটি ব্যবহার করা হবে। লোগোটির ব্যবহার চলবে ২০২১ সাল পর্যন্ত।

জন্মদিন উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ শুরু হবে বছরব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠান।

জমকালো আয়োজনে ২০২১ সাল পর্যন্ত সভা, সেমিনার ও আলোচনার মাধ্যমে বাঙালি জাতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তানের বর্ণাঢ্য রজনৈতিক জীবন মানুষের কাছে তুলে ধরা হবে। বঙ্গবন্ধুর সততা, দক্ষতা, মেধা ও বিচক্ষণতায় মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট এবং নিপীড়িত মানুষের ভাগ্যোন্নয়নসহ স্বাধীনতা পরবর্তী সোনার বাংলাদেশ গড়ার চেষ্টা উপস্থাপন করা হবে বিশ্ববাসীর কাছে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর