মানসম্মত শিক্ষা নিশ্চিতে কাজ করছে সরকার : আইনমন্ত্রী     ঢাকার দুই সিটি নির্বাচন পেছাল     পেছালো এসএসসি পরীক্ষা     নির্বাচিত হলে অ্যাপ ভিত্তিক সেবা দেয়া হবে : আতিকুল ইসলাম     টেকসই উন্নয়ন ও প্রাকৃতিক সম্পদ সংরক্ষণ ঘনিষ্টভাবে জড়িত : সাধন চন্দ্র মজুমদার     আরো উন্নত ও সচল ঢাকা গড়ে তোলার প্রতিশ্রুতি তাপসের     নারীদের পিছিয়ে না রেখে অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিত করতে হবে : স্পিকার     আব্দুল মান্নানের জানাজা আগামী সোমবার : দাফন সারিয়াকান্দির নিজ গ্রামে    

জি কে শামীমের বিরুদ্ধে ৩ মামলা, রিমান্ড চেয়ে আদালতে

  সেপ্টেম্বর ২১, ২০১৯     ১০৮     ১৮:৩৫     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক: চাঁদাবাজি ও টেন্ডারবাজির সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমকে রাজধানীর গুলশান থানায় হস্তান্তর করা হয়েছে।

তার বিরুদ্ধে মাদক, অস্ত্র ও অর্থপাচারের মামলা করা হয়েছে। শনিবার বিকালে তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

এর আগে শুক্রবার দুপুরে রাজধানীর নিকেতনে ৫ নম্বর সড়কের ১৪৪ নম্বর ভবনে শামীমের কার্যালয় ঘিরে অভিযান চালায় র‌্যাব। কার্যালয়ের ভেতর থেকে ডলার, মদ, আগ্নেয়াস্ত্র, নগদ টাকা, এফডিআর চেক উদ্ধার করা হয়। আটক করা হয় তার দেহরক্ষী সাতজনকে।

র‍্যাব জানায়, শামীমের কার্যালয় থেকে নগদ এক কোটি ৮০ লাখ টাকা ও ১৬৫ কোটি টাকার এফডিআর চেক পাওয়া গেছে। যার মধ্যে ১৪০ কোটি টাকার এফডিআর তার মায়ের নামে, বাকিগুলো তার নামে। এছাড়া ৯ হাজার ইউএস ডলার, ৭৫২ সিঙ্গাপুরি ডলার, একটি আগ্নেয়াস্ত্র এবং মদের বোতল জব্দ করা হয়েছে।

অভিযানের র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল সরোয়ার বিন কাশেম বলেন, চাঁদাবাজি ও টেন্ডারবাজিতে শামীমের সংশ্লিষ্টতার বিষয়টি পত্র-পত্রিকায় এসেছে। এ ছাড়া তার কাছ থেকে বিপুল পরিমাণ নগদ টাকা পাওয়া গেছে।

র‌্যাব জানায়, শামীমের দেহরক্ষীদের কাছ থেকে সাতটি শটগান জব্দ করা হয়। বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর