লেখাপড়া করে মেধা অর্জন করতে হবে : রাষ্ট্রপতি     সন্ত্রাসী, চাঁদাবাজ, টেন্ডারবাজ, ভূমিদস্যু, দুর্নীতিবাজ ও মাদক ব্যবসায়ীরা সাবধান     জিসানের মুক্তির খবর ভিত্তিহীন : স্বরাষ্ট্রমন্ত্রী     বুয়েট আন্দোলনে শিবির-ছাত্রদল সক্রিয় : তথ্যমন্ত্রী     হাজিবিস মোকাবেলায় ২৭ হাজার সেনা, মৃতের সংখ্যা বেড়ে ২৩     উচ্চফলনশীল নতুন ধান উদ্ভাবন করলেন বাকৃবির ভিসি     ছেলে এবং মেয়ে শিশুর সমতা নিশ্চিতে বৈষম্যহীন অনুকূল পরিবেশ গড়ে তুলতে হবে     পুলিশের ৫৮ এএসপি পদোন্নতি পেয়ে অতিঃ পুলিশ সুপার হলেন    

এক বছর নিষিদ্ধ শেন ওয়ার্ন

  সেপ্টেম্বর ২৩, ২০১৯     ২৫     ২১:৫১     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ক্রিকেট ছেড়ে দিয়েছেন এক যুগেরও বেশি সময় আগে। অস্ট্রেলিয়ান গ্রেট শেন ওয়ার্ন এখনও আলোচনায়। হচ্ছেন মিডিয়ার শিরোনাম। তবে এবার ক্রিকেট নিয়ে নয়, শেন ওয়ার্ন খবরের শিরোনাম হলেন তার অন্য এক আচরণ নিয়ে। শুধু বাজে আচরণই নয়, রীতিমত শাস্তির মুখোমুখি হলেন তিনি।
লন্ডনের একটি আদালত (মেজিস্ট্রেট কোর্ট) শেন ওয়ার্নের গাড়ি ড্রাইভিংয়ের ওপর এক বছরের নিষেধাজ্ঞা আরোপ করেছে। শুধুমাত্র ইংল্যান্ডই নয়, ইউরোপের কোনো দেশেই আগামী এক বছর গাড়ি চালাতে পারবেন না অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার।
পশ্চিম লন্ডনে বসবাস করে আসছেন শেন ওয়ার্ন। সেখানেই গত দুই বছরে ৬ বার ট্রাফিক আইন লঙ্ঘণ করেছেন শেন ওয়ার্ন। তার গাড়ি চালানোর সর্বোচ্চ গতিসীমা ছিল ৪০ মাইল প্রতি ঘণ্টায় (৬৪ কিলোমিটার)। কিন্তু শেন ওয়ার্ন তার জাগুয়ার গাড়ি চালিয়েছেন ৪৭ মাইল বেগে।
তবে শেন ওয়ার্নের এই ঘটনা এক বছরেরও বেশি সময় আগের। গত বছর (২০১৮ সালে) ২৩ আগস্ট লন্ডনের রাস্তায় ৪৭ মাইল বেগে গাড়ি চালিয়েছিলেন ওয়ার্ন। আগের ৫বার গতি অতিক্রম করার অপরাধে এমনিতেই ১৫ পেনাল্টি পয়েন্ট পেয়েছিলেন তিনি। এবার ৬ষ্ঠবারের অপরাধে শেষ পর্যন্ত ১২ মাসের ড্রাইভিং নিষেধাজ্ঞা আরোপ করা হলো তার ওপর।
শুধু নিষেধাজ্ঞাই নয়, ১৮৪৫ পাউন্ড (৩ হাজার ডলার, প্রায় আড়াই লাখ টাকা) জরিমানাও করা হয়। কোর্টেই জমা দিতে জরিমানার এই অর্থ। মামলার রায় ঘোষণা কিংবা শুনানিকালে আদালতে উপস্থিত ছিলেন না ওয়ার্ন।
ডেপুটি ডিস্ট্রিক্ট জর্জ আদ্রিয়ান টার্নার রায় ঘোষণাকালে বলেন, ‘(এই রায়ের ঘোষণার) উদ্দেশ্য হচ্ছে, ড্রাইভিংয়ে অযোগ্যতা প্রমাণের কারণে শাস্তি। একই সঙ্গে জন মানুষের নিরাপত্তা নিশ্চিত করা এবং তাদেরকে অহেতুক ভয়-ভীতি দেখানোর কারণে।’
উত্তরণবার্তা/অআ



পুরনো খবর